শিরোনাম
শনিবার, ১৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সব দিক দিয়েই ডুবছে দেশ

নিজস্ব প্রতিবেদক

সব দিক দিয়েই ডুবছে দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশ আর্থিক ও রাজনৈতিকভাবে তো এমনিই ডুবে আছে; এখন আপনারা শুধু পানির ডোবা দেখতে পারছেন। এ ফ্যাসিস্ট সরকারের রেজিমের কারণে সব দিক থেকেই দেশ ডুবে গেছে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। যুগপৎ আন্দোলনের ৩১ দফা ও ১ দফা ঘোষণার বর্ষপূর্তিতে এ সভার আয়োজন করে গণতন্ত্র মঞ্চ। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির সহসভাপতি তানিয়া রব, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম, এ বি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান প্রমুখ বক্তব্য দেন। আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের মানুষের মালিকানা হাইজ্যাক (ছিনতাই) হয়ে গেছে। ছাত্রসমাজ আজ যেভাবে কোটার জন্য লড়াই করছে, ভোটের জন্য এবং গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। তিনি বলেন, ‘সরকার দেশকে মেধাবী রাষ্ট্র হিসেবে দেখতে চায় না। মেধাবীরা ফ্যাসিস্ট সরকারের পক্ষে সুখকর না-ও হতে পারে।’

তিনি আরও বলেন, বিএনপিসহ সমমনা দলের মধ্যে যে ঐক্য, তা নিয়ে কারও মধ্যে সন্দেহ নেই। এ ঐক্যের পেছনে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। ৩১ দফা মানুষের কাছে নিয়ে যেতে পারিনি। এ ফ্যাসিস্ট সরকার চলে যাওয়ার পর তাদের জীবনে পরিবর্তন আসবে, সে নিশ্চয়তা মানুষকে দিতে হবে। ৩১ দফার মধ্যে তা দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর