শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সংঘর্ষে এক সাংবাদিক নিহত আহত ৩০, গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

সংঘর্ষে এক সাংবাদিক নিহত আহত ৩০, গাড়ি ভাঙচুর

রাজধানীতে কোটা সংস্কার আন্দোলনকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষ চলার সময় হাসান মেহেদী নামে এক সাংবাদিক নিহত হয়েছেন। এ ছাড়া আন্দোলনের সংবাদ সংগ্রহকালে অন্তত ৩০ জন সাংবাদিক আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। ভাঙচুর করা হয়েছে বিভিন্ন গণমাধ্যমের গাড়ি। আন্দোলনকারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দুই পক্ষেরই হামলার শিকার হয়েছেন তারা।

এ ছাড়া দেশের বিভিন্ন জেলায়ও সংবাদ সংগ্রহকালে অনেক সাংবাদিক আহত হয়েছেন। বুধবার ও গতকাল রাজধানীর বিভিন্ন এলাকায় দায়িত্ব পালনকালে এসব ঘটনা ঘটে। আহতদের মধ্যে একাত্তর টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক নাদিয়া শারমিন পুলিশের ছোড়া ছররা গুলিতে আহত হয়েছেন।

নিহত সাংবাদিক হাসান মেহেদী ঢাকা টাইমস-এ কর্মরত ছিলেন। এর আগে তিনি বেসরকারি টেলিভিশন নিউজ২৪ এর রিপোর্টার ছিলেন। গতকাল সন্ধ্যায় যাত্রাবাড়ী এলাকায় গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান। নিহত মেহেদীর সাড়ে ৫ বছর এবং ৭ মাসের দুটি কন্যা সন্তান রয়েছে। তিনি পরিবারসহ যাত্রাবাড়ী এলাকায় ভাড়া বাসায় থাকতেন। রাত সোয়া ৮টায় বিষয়টি নিশ্চিত করেন ঢাকা টাইমসের প্রধান প্রতিবেদক সিরাজুম সালেকিন। এ ছাড়া আহতদের মধ্যে রয়েছেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র ফটো সাংবাদিক রোহেত রাজীব, বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কমের সিনিয়র ফটো করেসপন্ডেট জি এম মুজিবুর, আজকের পত্রিকার কনটেন্ট ক্রিয়েটর আহমেদ শাবিব আবদুুল্লাহ, একাত্তর টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক নাদিয়া শারমিন ও ক্যামেরাপারসন সৈয়দ রাশেদুল হাসান, ডিবিসি চ্যানেলের সাংবাদিক যুঁথি ফারহানা, যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক ভাস্কর ভাদুড়ী, মুকতাদির রশিদ রোমি, কালবেলার আকরাম হোসাইন ও জনি রায়হান, সময় টিভির ক্যামেরাপারসন নিজামউদ্দিন, বাংলা ভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক মামুন আবদুুল্লাহ, নিজস্ব প্রতিবেদক শুভ খান এবং জ্যেষ্ঠ ফটোসাংবাদিক লিটন খান, রাইজিংবিডি ডটকমের স্টাফ রিপোর্টার (মাল্টিমিডিয়া) সুকান্ত বিশ্বাস প্রমুখ। আহতদের মধ্যে কয়েকজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে, কর্তব্যরত সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর