শনিবার, ২০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নরসিংদীতে কারাগারে হামলা

৬০০ আসামি ছিনতাই ♦ অস্ত্র লুট ♦ নিহত ১

নরসিংদী প্রতিনিধি

নরসিংদী জেলা কারাগারে হামলা চালিয়ে ৬০০ আসামিকে ছিনিয়ে নিয়েছে আন্দোলনকারীরা। এ সময় তারা কারাগারের শতাধিক অস্ত্র ও খাবার লুট করে। আগুন লাগানো হয় পুলিশ ব্যারাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড গুলি চালানো হয়। এ সময় সংঘর্ষে একজন নিহত হয়। গতকাল বিকালে এ ঘটনা ঘটে। নরসিংদী জেল সুপার আবুল কালাম আজাদ জানান, আন্দোলনকারীদের একটি দল নরসিংদী জেলা কারাগারের প্রধান ফটক ভেঙে ভিতরে ঢুকে পড়ে। এ সময় তারা ছয় শতাধিক আসামি ছিনিয়ে নিয়ে নেয়। তারা কারাগারে ভাঙচুর চালিয়েছে ও আগুন দিয়েছে।

এদিকে এ ঘটনার পর মাধবদী পৌরসভা, মাধবদী থানা ও নরসিংদী জেলা পরিষদে আগুন দেয় আন্দোলনকারীরা। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছিল। জানা গেছে, গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে আন্দোলনকারীরা নরসিংদীর বেলানগর জেলখানার মোড়ে জমায়েত হয়। ওই সময় তারা একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়। এতে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এরপরই একটি দল জেলা কারাগারের প্রধান ফটক ভেঙে ছয় শতাধিক আসামি ছিনিয়ে নেয়। এ সময় কারা কর্তৃপক্ষ প্রতিরোধ করলে দুই পক্ষে সংঘর্ষ বাধে। সংঘর্ষে একজনের মৃত্যু হয়। তবে তাৎক্ষণিক তার পরিচয় পাওয়া যায়নি।

নরসিংদী সদর হাসপাতালের আরএমও ডা. কমল জানিয়েছেন, কয়েকজন এক ব্যক্তিকে অজ্ঞান অবস্থায় সদর হাসপাতালে নিয়ে আসে। চিকিৎসকরা মৃত ঘোষণা করার পর তারা তাৎক্ষণিক লাশ নিয়ে চলে যায়। নিহতের ব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

সর্বশেষ খবর