শনিবার, ২০ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিটিভি এখনো বন্ধ চালু হয়নি সম্প্রচার

বিজিবি ডিজির পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)-এর সম্প্রচার এখনো বন্ধ রয়েছে। বৃহস্পতিবার বিটিভি ভবনে অগ্নিসংযোগ ঘটে। এতে সন্ধ্যায় সম্প্রচার বন্ধ হয়ে যায়। রাতেই ভবনের নিরাপত্তা জোরদার করা হয়; মোতায়েন করা হয় বিজিবি। এদিকে  দুপুরে অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শন করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

এ সময় তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন পুঁজি করে যড়যন্ত্রকারীরা সন্ত্রাসী কার্যক্রম চলাচ্ছে। যে কোনো নৈরাজ্য কঠোরভাবে দমন করা হবে। বিটিভির কয়েকজন সাংবাদিক জানিয়েছেন, ভবনের ভিতরে অগ্নিসংযোগের কারণে এখনো সম্প্রচার বন্ধ রয়েছে। বিটিভির সম্প্রচার শুরু হতে আরও সময় লাগবে। গতকাল সরেজিমন রামপুরায় ঘুরে দেখা গেছে, বিটিভি ভবনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজিবি সদস্যরা ভবন ঘিরে রেখেছেন। গতকাল বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিটিভির নিরাপত্তায় ১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে একদল বিক্ষোভকারী বাংলাদেশ টেলিভিশন ভবনে প্রবেশ করে অগ্নিসংযোগ ঘটায়। কয়েক শ বিক্ষোভকারী গেট ভেঙে ভিতরে প্রবেশ করে ভবনে থাকা গাড়িসহ স্থাপনায় আগুন ধরিয়ে দেয়। এতে অভ্যর্থনা এবং ক্যান্টিনে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এলেও বিক্ষোভকারীরা তাদের ঢুকতে দেয়নি। ফায়ার সার্ভিসের গাড়িও তারা আটকে রাখে। এতে সন্ধ্যায় সম্প্রচার বন্ধ হয়ে যায়। রাতে বিজিবি ভবনের নিয়ন্ত্রণ নিতে সমর্থ হয়। ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘আমরা বিটিভি ভবনে অগ্নিসংযোগের খবর পেয়েছি। খবর পেয়ে আগুন নেভানোর জন্য আমাদের গাড়ি রওনা হয়। তবে গাড়ি বিটিভি পর্যন্ত যেতে পারেনি। রাস্তায় বিক্ষোভকারীরা আটকে রেখেছে।’ বিটিভির পরিচালক (প্রশাসন) রুহুল আমিন বলেন, ‘নিচতলার গ্যারেজসহ বিভিন্ন রুমে আগুন দেওয়া হয়।’

বিক্ষোভকারীরা বিটিভি ভবনের মূল ফটকে আগুন দেয়। এরপর ভিতরে প্রবেশ করে আন্দোলনকারীরা বিটিভির ক্যান্টিনেও আগুন ধরিয়ে দেয়। এতে ভিতরে অনেকেই আটকা পড়েন বলে বিটিভির ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে জানানো হয়। এতে বলা হয়, ‘বিটিভিতে ভয়াবহ আগুন। দ্রুত ছড়িয়ে পড়ছে। ফায়ার সার্ভিসের দ্রুত সহযোগিতা কামনা করছি। ভিতরে আটকা পড়েছেন অনেকে।’ আগুন লাগার পরই বিটিভির সম্প্রচার বন্ধ হয়ে যায়।

সর্বশেষ খবর