রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নরসিংদীর চিত্র ছিল ভয়াবহ

সন্ধান মেলেনি কারাগারে লুট করা অস্ত্র ও পালিয়ে যাওয়া ৮২৬ কয়েদির

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে নজিরবিহীন হামলা চালিয়ে ৮২৬ জন আসামি ছিনিয়ে নেওয়ার ভয়াবহ চিত্র ফুটে উঠেছে জেলা কারাগারে। গত শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বিক্ষোভকারীরা ব্যাপক তাণ্ডব চালিয়েছে জেলা কারাগারে।

সরেজমিন দেখা গেছে, কারাগারের আনাচে-কানাচে, অফিস কক্ষে, পুলিশ ব্যারাক ও অস্ত্রের কোষাগারে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি সবকিছু লুট করেছে বিক্ষোভকারীরা। এ সময় জঙ্গি সংগঠন জেএমবির নয়জন সদস্যসহ বিভিন্ন মামলার প্রায় ৮২৬ জন আসামি ছিনিয়ে নেয় বিক্ষোভকারীরা। একই সঙ্গে ৮৫টি অস্ত্র ও সাড়ে ৮ হাজার গুলি লুট করে নিয়ে গেছে তারা। এদিকে, শুক্রবার জেলা কারাগারে নজিরবিহীন হামলা-ভাঙচুর, আসামি ছিনতাই ও অস্ত্র লুটের এ খবর চারদিকে ছড়িয়ে পড়লে শনিবার সকাল থেকে সেখানে ভিড় করতে থাকেন উৎসুক মানুষ। দেখা যায়, সাধারণ মানুষ অবাধে জেলা কারাগারে বিচরণ করছেন।

অন্যদিকে, নরসিংদীতে কারফিউ চলাকালে শনিবার বেলা সাড়ে ১০টার পর জেলার পাঁচদোনা ইউনিয়ন পরিষদ ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আগুন দেয় বিক্ষোভকারীরা। এ সময় শত শত বিক্ষোভকারী ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

পরে পুলিশ ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। বিকাল ৩টার দিকে জেলার ভেড়ানগর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করে বিক্ষোভকারীরা। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সে চেষ্টা ব্যর্থ করে দেয়। এ ছাড়া গতকাল শনিবার বিকালে পলাশের চন্দ্রবদী এলাকায় মিছিল করে বিক্ষোভকারীরা।

এ ছাড়া বিকাল ৫টার পর ভেড়ানগরের ঢাকা-সিলেট মহাসড়কে ফের জড়ো হয় বিক্ষোভকারীরা। এ সময় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। পরে  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে বাধা দিলে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার বিভিন্ন জায়গায়  সহিংতার চেষ্টা চালায় বিক্ষোভকারীরা বলে তথ্য পাওয়া যায়। অন্যদিকে, জেলায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিহত করতে নিরাপত্তাব্যবস্থা জোরদারসহ নিয়মিত টহল চালাতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর