রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিদেশি গণমাধ্যমকে সঠিক সংবাদের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

বিদেশি গণমাধ্যমকে সঠিক সংবাদের আহ্বান

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পেন ও ব্রাজিল সফর বাতিল করেছেন। দেশ দুটির সরকারকে দূতাবাসের মাধ্যমে এবং সরকারের পক্ষ থেকেও তা অবগত করা হয়েছে। এ ছাড়া বিদেশি গণমাধ্যমকে সঠিক সংবাদ পরিবেশনের অহ্বান জানান তিনি।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। পররাষ্ট্রমন্ত্রী এ সময় আন্তর্জাতিক সম্প্রদায়কে ধন্যবাদ জানান। তিনি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের  কোনো কনসার্ন থাকলে তারা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাতে পারে। আমাদের অভ্যন্তরীণ বিষয়ে পাবলিকলি মন্তব্য না করার জন্য আমি তাদের ধন্যবাদ জানাই। আমরা রবিবার (আজ) একটি ডিপ্লোমেটিক ব্রিফিংয়ের আয়োজন করেছি। বিদেশি কিছু গণমাধ্যমে ভুল ও বিকৃত তথ্য সংবলিত সংবাদ পরিবেশিত হয়েছে। তাদের তথ্য যাচাই করে সঠিক সংবাদ পরিবেশনের অহ্বান জানান তিনি।

সরকারের তিন মন্ত্রীর সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের শুক্রবারের বৈঠক নিয়ে হাছান মাহমুদ বলেন, আন্দোলনকারীরা বলেছে তাদের আন্দোলনকে কেউ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে ব্যবহার করুক এটা তারা চায় না। তারা বলেছে, জ্বালাও পোড়াও সংঘর্ষের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই এবং তারা এসবের নিন্দা জানায়।

সর্বশেষ খবর