রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

হত্যাকারীদের সঙ্গে আলোচনায় লাভ নেই

নিজস্ব প্রতিবেদক

হত্যাকারীদের সঙ্গে আলোচনায় লাভ নেই

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)-এর প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ‘অবৈধ স্বৈরাচারী সরকারের সঙ্গে কোনো আপস নেই। হত্যাকারীদের সঙ্গে আলোচনা করে কোনো লাভ নেই। তারা আমাদের শত শত মেধাবী ছেলেমেয়েকে হত্যা করেছে। হাজার হাজার ছেলেমেয়েকে আহত করেছে। এ নৃশংস হতাহতের পর সব দাবি মানতে রাজি হয়েছে এ সরকার। এটা অত্যন্ত দুঃখজনক। এটা সাত দিন আগে করলেও ছেলেমেয়েদের মৃত্যু হতো না। দেশ ক্ষতিগ্রস্ত হতো না।’

গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিবৃতিতে কর্নেল (অব.) অলি আহমদ আরও বলেন, বর্তমান সরকার সম্পূর্ণ অবৈধ। তারা শুধু ক্ষমতা ভোগ করতে চায়। সরকারের গৃহীত নানা নেতিবাচক পদক্ষেপ দেখে মনে হচ্ছে, ছাত্রছাত্রীদের পক্ষ থেকে তারাই এখন আন্দোলনটা চালিয়ে যাচ্ছে। তিনি সরকারের উদ্দেশে বলেন, অবিলম্বে এ গোলাগুলি বন্ধ করুন। দলীয় সন্ত্রাসী কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে মানুষ হত্যা, গুম, জখম, গ্রেপ্তার, নির্যাতন বন্ধ করুন। আর নিজেদের রক্ষা করতে হলে অবিলম্বে অবৈধ ক্ষমতা ত্যাগ করুন। অন্যথায় দেশের মানুষ আপনাদের কখনোই ক্ষমা করবে না। প্রতিটি অন্যায়ের কড়ায়-গন্ডায় বিচার করবে।

কর্নেল (অব.) অলি আহমদ বিএনপি নেতা নজরুল ইসলাম খান, রুহুল কবির রিজভী আহমেদ ও গণ অধিকার পরিষদের সভাপতি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরসহ গ্রেপ্তার সব বিরোধীদলীয় নেতা-কর্মী এবং কোমলমতি ছাত্রছাত্রীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

সর্বশেষ খবর