রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

আহতদের চিকিৎসায় বৈষম্য নয়

নিজস্ব প্রতিবেদক

আহতদের চিকিৎসায় বৈষম্য নয়

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪-দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, কোটা সংস্কার আন্দোলনের সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার ক্ষেত্রে কে কোন দল করল সেটা যেমন বিবেচনায় আনা হবে না, তেমন দোষীদের বিচারের ক্ষেত্রেও দলমত দেখা হবে না। আহতদের চিকিৎসায় কোনো বৈষম্য হবে না। গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় কেন্দ্রীয় ১৪ দলের শরিক নেতারাও উপস্থিত ছিলেন।  আহতদের দ্রুত আরোগ্য কামনা করে আমু বলেন, আহতরা যেন প্রয়োজনীয় চিকিৎসা পায় সে ব্যবস্থা নেওয়া হয়েছে। নিহতদের তালিকা প্রকাশ করা হলে তাদের পরিবারের পাশে দাঁড়াবে সরকার।

এ ধরনের সহিংসতা দেশকে পিছিয়ে দেয় মন্তব্য করে আমু বলেন, এই ধরনের সহিংসতা থেকে সবার দূরে থাকা উচিত। এই আন্দোলনে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সরকারের সিদ্ধান্তকে ১৪ দল সমর্থন করে। ১৪ দলীয় জোট সরকারের পাশে থেকে সব ধরনের সহায়তা করতেও প্রস্তুত।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম প্রমুখ।

সর্বশেষ খবর