রবিবার, ২৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

আরও দুই সমন্বয়ক ডিবি হেফাজতে

প্রতিবাদে কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরও দুই সমন্বয়ককে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তারা হলেন সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।

গতকাল রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ডিবির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. জুনায়েদ আলম সরকার। তিনি বলেন, সন্ধ্যায় সারজিস ও হাসনাতকে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে। এই দুজনকেও ব্যক্তিগত নিরাপত্তা দিতে ও সাম্প্রতিক ঘটনাবলি সম্পর্কে তথ্য জানতে হেফাজতে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার বিকালে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে হেফাজতে নেয় ডিবি। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, নিরাপত্তাজনিত কারণে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হয়েছে।

গ্রাফিতি ও দেয়াললিখন কর্মসূচি : কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রথম সারির পাঁচ সমন্বয়ককে গোয়েন্দা হেফাজতে নেওয়ার প্রতিবাদে আজ সারা দেশের দেয়ালে দেয়ালে গ্রাফিতি ও দেয়াললিখন কর্মসূচির ঘোষণা দিয়েছেন অন্য তিনজন সমন্বয়ক। গতকাল সন্ধ্যায় অনলাইনে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল হান্নান মাসউদ, মাহিন সরকার ও সহসমন্বয়ক রিফাত রশীদ। তারা তিনজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মাসউদ, মাহিন ও রিফাত বলেন, আগামীকালের (রবিবার) মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কসহ সব শিক্ষার্থীর মুক্তি, ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার ও শিক্ষার্থীদের হত্যার সঙ্গে জড়িত সব দোষী ব্যক্তির বিরুদ্ধে দৃশ্যমান ব্যবস্থা নিতে হবে। নইলে পরশু দিন (কাল) থেকে তারা কঠিন কর্মসূচি নিতে বাধ্য হবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রবিবার সারা দেশের দেয়াল দেয়ালে গ্রাফিতি ও দেয়াললিখন কর্মসূচি পালন করবেন তারা

 

সর্বশেষ খবর