বুধবার, ৩১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ছয় সমন্বয়ক এখনো ডিবি হেফাজতে

ছেড়ে দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি - ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবি আন্দোলনের প্ল্যাটফরম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিরাপত্তা হেফাজতে রয়েছেন। আজই তাদের ছেড়ে দেওয়া হতে পারে। সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র থেকে এমনটাই আভাস পাওয়া গেছে। অবশ্য এ বিষয়ে গতকাল সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, ছয় সমন্বয়ককে ছেড়ে দেওয়ার বিষয়ে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি। তবে আগামীকাল (আজ) আসতে পারে বলে তার ধারণা করা হচ্ছে। তবে তারা সবাই নিরাপত্তা হেফাজতে সুস্থ এবং স্বাভাবিক আছেন বলে জানিয়েছেন ডিবি প্রধান।

এর আগে হারুন অর রশীদ সাংবাদিকদের বলেছিলেন, নিরাপত্তার স্বার্থেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তারা হলেন- মো. নাহিদ ইসলাম, মো. সারজিস আলম, হাসনাত আবদুল্লাহ, মো. আবু বাকের মজুমদার, আসিফ মাহমুদ ও নুসরাত তাবাসসুম। তাদের ছেড়ে দেওয়ার বিষয়ে বিভিন্ন মহল থেকে জোরালো দাবি ওঠে।

এদিকে ডিবি হেফাজতে থাকা ছয় সমন্বয়ককে ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মুক্তি দেওয়ার আলটিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ। গতকাল দুপুরে ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘হত্যা, অবৈধ আটক ও নির্যাতনের বিচার চাই’ শীর্ষক এক অনুষ্ঠানে এই আলটিমেটাম দেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। তিনি বলেন, ‘আমরা ২৪ ঘণ্টা সময় দিচ্ছি। এর মধ্যে যাদের আটক করে আনা হয়েছে, তাদের নিঃশর্ত মুক্তি দেওয়া না হয়, তাহলে আমরা বিক্ষুব্ধ নাগরিক সমাজ ডিবি কার্যালয়ের সামনে অবস্থান নেওয়াসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর