বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হারুন ও বিপ্লবকে বদলি, ডিবির দায়িত্বে আশরাফ

নিজস্ব প্রতিবেদক

হারুন ও বিপ্লবকে বদলি, ডিবির দায়িত্বে আশরাফ

হারুন অর রশীদ

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদকে ডিবির দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে ডিএমপির ক্রাইম অ্যান্ড অপারেশনস বিভাগের অতিরিক্ত কমিশনার করা হয়েছে। হারুনের  স্থলে ডিবির নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মহা. আশরাফুজ্জামান।

একই সঙ্গে ডিএমপির যুগ্ম-কমিশনার পদমর্যাদার তিন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। কর্মকর্তাদের মধ্যে বিপ্লব কুমার সরকারকে ডিএমপির অ্যাডমিন অ্যান্ড ডিবি দক্ষিণের যুগ্ম-কমিশনার; সঞ্জিত কুমার রায়কে ডিবি উত্তরের যুগ্ম-কমিশনার এবং খোন্দকার নুরুন্নবীকে ডিএমপির অপারেশনস বিভাগে বদলি করা হয়।

গতকাল ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে এই কর্মকর্তাদের বদলি করা হয়েছে। এ ছাড়া ডিএমপি কমিশনারের একই আদেশে ড. খ মহিদ উদ্দিনকে ডিএমপির লজিস্টিক, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট বিভাগের অতিরিক্ত কমিশনার করা হয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ কোটা সংস্কার আন্দোলনের ছয় সমন্বয়ককে ডিবি কার্যালয়ে তুলে নিয়ে গিয়ে তাদের খাওয়ানোর ছবি প্রকাশ করাকে জাতির সঙ্গে ‘মশকরা’ বলে মন্তব্য করেন হাই কোর্ট। গত রবিবার রাতে ডিবি প্রধান হারুন অর রশীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের খাবারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়। সেই প্রসঙ্গ টেনে গত সোমবার ওই মন্তব্য করেন হাই কোর্ট। গত সোমবার ১৪ দলের সভায় ডিবির দায়িত্ব থাকা হারুনের ভূমিকা নিয়ে সমালোচনা করেন শীর্ষ নেতারা।

৬ ডিসির পদায়ন : ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের অন্য এক আদেশে ডিএমপির উপকমিশনার (ডিসি) পদমর্যাদার ছয় পুলিশ কর্মকর্তাকে পদায়ন করা হয়। কর্মকর্তাদের মধ্যে মো. জসিম উদ্দীনকে ডিসি প্রসিকিউশন বিভাগে; মো. আবু ইউসুফকে ডিসি ট্রাফিক মিরপুর বিভাগে; মিশুক চাকমাকে ডিসি অপারেশনসে; মো. জাহেদ পারভেজ চৌধুরীকে ডিসি সিটি-স্পেশাল অ্যাকশন গ্রুপ বিভাগে; এম তানভীর আহমেদকে ডিসি পিওএম-পশ্চিম বিভাগে এবং সুমন দেবকে ডিসি ট্রাফিক উত্তরা বিভাগে পদায়ন করা হয়েছে।

চার থানায় নতুন ওসি : ডিএমপি কমিশনারের পৃথক আদেশে চার থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে মোহাম্মদ এমরানুল ইসলামকে ধানমন্ডি থানার ওসি; মোহাম্মদ রিজাউল হককে রামপুরা থানার ওসি; মো. আশিকুর রহমানকে দক্ষিণখান থানার ওসি এবং মোহাম্মদ আবু ছালাম মিয়াকে বাড্ডা থানার ওসি হিসেকে বদলি করা হয়েছে। এ ছাড়া ডিএমপি কমিশনারের আরেকটি আদেশে মো. গোলাম মোস্তফাকে যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে বদলি করা হয়েছে।

সর্বশেষ খবর