রবিবার, ৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

গুলি করে হত্যা ক্ষমাহীন অপরাধ

নিজস্ব প্রতিবেদক

গুলি করে হত্যা ক্ষমাহীন অপরাধ

চলমান আন্দোলনে ছাত্রদের পাশে দাঁড়াতে জনসাধারণকে আহ্বান জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, আমাদের সন্তানদের গুলি করে হত্যা করা একটি ক্ষমাহীন অপরাধ এবং কোনো রাজনৈতিক দোহাই দিয়ে এটাকে গ্রহণযোগ্য করার কোনো সুযোগ নেই। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বি চৌধুরী বলেন, দেশের সুশীল সমাজ, সব পেশাজীবী এবং সর্বস্তরের জনসাধারণকে ছাত্রদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। বাংলাদেশের ছাত্র সমাজ তাদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে বৈষম্যবিরোধী যে আন্দোলনের সূচনা করেছে তা গত ১৬ জুলাই থেকে একটি দুঃখজনক রক্তক্ষয়ী ঘটনা প্রবাহের জন্ম দিয়েছে, যা এখনো বিরাজমান। গোটা জাতি আজ রক্তাক্ত এবং শোকে মুহ্যমান।
তিনি বলেন, এ কথা বিশ্বাস করতে কষ্ট হয় যে দেশের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী আমাদেরই সন্তানদের লক্ষ্য করে গুলি ছুড়ছে, শত শত ছাত্রছাত্রী এবং সাধারণ জনগণকে হত্যা করেছে। এমনকি ছোট শিশুরাও এই নৃশংস হত্যাযজ্ঞ থেকে রেহাই পায়নি। হাজার হাজার ছাত্র-জনতাকে গ্রেপ্তার করা হয়েছে এবং এই নির্যাতন এখনো চলমান। আমাদের সন্তানদের গুলি করে হত্যা করা একটি ক্ষমাহীন অপরাধ এবং কোনো রাজনৈতিক দোহাই দিয়ে এটাকে গ্রহণযোগ্য করার কোনো সুযোগ নেই। জাতিকে রক্ষা করা সব নাগরিকের দায়িত্ব। মনে রাখতে হবে রাজনীতি, দল, সরকার অথবা ক্ষমতা কোনো কিছুই আমাদের সন্তানদের জীবনের চেয়ে অধিক মূল্যবান নয়।

সর্বশেষ খবর