মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

মানুষের সম্পদ রক্ষার দায়িত্ব সবার : সারজিস

নিজস্ব প্রতিবেদক

মানুষের সম্পদ রক্ষার দায়িত্ব সবার : সারজিস

দেশ ও দেশের মানুষের সম্পদ রক্ষার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। তিনি বলেছেন, ‘এ স্বাধীনতা বাংলাদেশের মানুষের। এই মুহূর্ত থেকে দেশ ও দেশের মানুষের সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সবার। কারণ এসব আমাদের। এসব আমাদের প্রাণের বাংলাদেশের।’ গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এ কথা বলেন।

ধ্বংসাত্মক কাজ করে আন্দোলনের অর্জনকে কলুষিত না করার আহ্বান মানজুর আল মতিনের : সুপ্রিম কোর্টের আইনজীবী ও সিনিয়র টিভি উপস্থাপক মানজুর আল মতিন বলেছেন, ‘এই মুহূর্তে আমরা বেশ কিছু খারাপ খবর পাচ্ছি। আমরা গণভবন ও জাতীয় সংসদে লুটপাট দেখেছি। এ ছাড়া সংখ্যালঘুদের ওপরও হামলার অভিযোগ পাচ্ছি। এই মহান আন্দোলন আমাদের সন্তানরা শুরু করেছিল। দয়া করে এটিকে কলুষিত করবেন না। এটা আমাদের জন্য অনেক বড় অর্জন। আমরা দেশটাকে নতুন করে গড়তে চাই।’ গতকাল বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘আমাদের সন্তানরা চায় এমন একটি বাংলাদেশ, যেখানে কোনো বৈষম্য থাকবে না। তারা এই কথাটার ওপর ভিত্তি করেই আন্দোলন শুরু করেছিল। কিন্তু আন্দোলনের প্রথম ধাপের বিষয়েরই যদি বৈষম্য দিয়ে শুরু করি, সংখ্যালঘুদের ওপর হামলা করি- তাহলে এটা আন্দোলনকে কলুষিত করবে। বিশ্বের সামনে এ আন্দোলনকে ছোট করবে। আমার দৃঢ় বিশ্বাস আপনারা এ কাজগুলো করবেন না এবং সামনে হতে থাকলে সেগুলো প্রতিহত করবেন।’

একই ভিডিওতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তানজীম উদ্দিন খানও সবাইকে ধ্বংসাত্মক কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান।

 

সর্বশেষ খবর