মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

এখন সময় দেশ গড়ার

নিজস্ব প্রতিবেদক

এখন সময় দেশ গড়ার

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, জালিম দুর্নীতিগ্রস্ত এক নৃশংস স্বৈরশাসকের কবল থেকে জনগণ মুক্তি পেয়েছে আলহামদুলিল্লাহ। এখন সময় দেশ গড়ার। নতুন বাংলাদেশ নির্মাণের। ‘এখন সকলে মিলে ঐক্যবদ্ধভাবে সাম্য, সামাজিক মর্যাদা, ও সামাজিক ন্যায় বিচারভিত্তিক সমৃদ্ধ রাষ্ট্র নির্মাণের সংগ্রামে সবাইকে স্বাগত জানাচ্ছি।’ এক দফা দাবিতে গতকাল পল্টনে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে তিনি একথা বলেন।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, জাতির এই অবিস্মরণীয় বিজয়ে মহান আল্লাহর দরবারে অসংখ্য শুকরিয়া। গৌরবময় বিজয়ে যারা জীবন দিয়েছেন, রক্ত দিয়েছেন, আহত হয়েছেন এবং আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন তাদের সবার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

মুফতি রেজাউল করীম বলেন, এই রাষ্ট্র আমাদের। দেশের প্রতিটি সম্পদ আমার আপনার টাকায় গড়া। দেশের ১৮ কোটি মানুষ মিলেই আমরা একটি জাতি। রসুলুল্লাহ সালাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মক্কা বিজয়ের পর যেভাবে সবাইকে নিয়ে উম্মাহ গড়ে তুলেছিলেন আমরাও সেভাবে উম্মাহ গড়ে তুলব ইনশাআল্লাহ। সেজন্য দেশের কোনো সম্পদ যেন নষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখুন। সংখ্যালঘু ভাইবোনদের নিরাপত্তা যেন ক্ষুণ্ণ না হয় সে বিষয়ে সজাগ থাকুন। মার্চ টু ঢাকা কর্মসূচিতে ইসলামী আন্দোলনের একজন নিহত ও শতাধিক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানান তিনি।

ইসলামী আন্দোলনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের নেতৃত্বে একটি বিশাল মিছিল দলীয় কার্যালয় থেকে পল্টন মোড়, প্রেস ক্লাব হয়ে শাহবাগ ঘুরে পুনরায় পল্টন মোড় অবস্থান গ্রহণ করে। এ সময় ছাত্র-জনতার উপচে পড়া জনস্রোত শাহবাগে  ছুটে।

 

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর