শনিবার, ১০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

স্বৈরাচারী শাসনামলে মানুষ ন্যায়বিচার পায়নি

নিজস্ব প্রতিবেদক

স্বৈরাচারী শাসনামলে মানুষ ন্যায়বিচার পায়নি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশের অন্তর্বর্তী সরকার গঠনের জন্য অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এবং তাঁর সহযোগী উপদেষ্টাদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, যদি পেছনে ফিরে তাকাই ১৬ বছর ধরে শেখ হাসিনার স্বৈরাচারী শাসনামলে বাংলাদেশের মানুষ ব্যাপক অধিকার লঙ্ঘন ও অবিচারের সম্মুখীন হওয়ার পর এ মুহূর্তটি এসেছে। আমাদের সাহসী ছাত্র-শিক্ষক, সব গণতন্ত্রপ্রেমী মানুষ ব্যাপকভাবে কোটা আন্দোলনে অংশ নিয়েছেন। বৃহস্পতিবার রাতে নিজের ফেরিফায়েড ফেসবুক প্রোফাইলে লন্ডন থেকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ অভিনন্দন জানান।

তারেক রহমান বলেন, এই বিক্ষোভ শুধু কোটা সংস্কার নিয়ে নয়, নজিরবিহীন দুর্নীতি, মূল্যস্ফীতি, বেকারত্ব, মতপ্রকাশের স্বাধীনতা, দমন-পীড়ন এবং মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে সবার ঐক্যবদ্ধ অবস্থান। আওয়ামী লীগের শাসনামলে অন্যায়ের মাত্রা ভয়াবহ আকার ধারণ করেছিল।

অভিনন্দন বার্তায় তারেক রহমান নতুন সরকারের কাছে জনগণের প্রত্যাশার কথা তুলে ধরে বলেন, সেই শাসনের পতনের সঙ্গে সঙ্গে বাংলাদেশের জনগণ অন্তর্বর্তী সরকারের কাছে সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের জন্য স্বাধীনভাবে ভোটাধিকারের প্রত্যাশা করে- যেন তারা তাদের গণতান্ত্রিক আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে পারে। বাংলাদেশের রাজনৈতিক পরিবেশে বিএনপির অবস্থা তুলে ধরে তিনি বলেন, বিএনপি একটি পাবলিক ম্যান্ডেটসহ একটি নির্বাচিত সরকার গঠন এবং জনগণের সেবা করে একটি জবাবদিহিমূলক সংসদ, জনগণের অধিকার ও স্বাধীনতা পুনরুদ্ধার এবং এর ফলে আইনের শাসন ও সুশাসন প্রতিষ্ঠাকে সমর্থন করে।

সর্বশেষ খবর