রবিবার, ১১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসিনাসহ সব হত্যাকারীর বিচার করতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাসিনাসহ সব হত্যাকারীর বিচার করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, খুনি হাসিনাসহ সব হত্যাকারী, বিদেশে অর্থ পাচারকারী, দুর্নীতিবাজের বিচার করতে হবে। পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে এনে বাজেয়াপ্ত করতে হবে।

সুন্দর একটি বাংলাদেশ দেখার প্রত্যাশা করছেন দেশবাসী। বিগত জালেম সরকারের নির্বাচন কমিশনে জড়িতদের বিচার করে জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে। দেশের সংখ্যালঘুদের জানমাল, ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তা দেওয়া ইমানি দায়িত্ব বলেও তিনি উল্লেখ করেন। গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে লালদীঘি ময়দানে রাষ্ট্র সংস্কারে ঘোষিত ৯ দফা প্রস্তাবনা বাস্তবায়নে গণসমাবেশে তিনি একথা বলেন।

সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ মোহাম্মদ জান্নাতুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রফেসর ড. বেলাল নুর আজিজ, কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক, মুফতি দিলাওয়ার হোসাইন সাকী, কেন্দ্রীয় সদস্য ও নগর সেক্রেটারি আল মুহাম্মদ ইকবাল, ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মুহাম্মদ মুনতাসির আহমদ প্রমুখ।

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম আরও বলেন, সুন্দর একটি বাংলাদেশ দেখার প্রত্যাশা করছে দেশবাসী। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে খুনি হাসিনা সরকার নির্বিচারে পাখির মতো গুলি করে হত্যাযজ্ঞ চালিয়েছে। এই বর্বর হত্যাযজ্ঞ দেখে আমরা ঘরে বসে থাকতে পারিনি। জীবনের ঝুঁকি নিয়ে সর্বস্তরের মানুষ ছাত্রছাত্রীদের আন্দোলনে অংশ নিয়েছেন। তিনি বলেন, দেশের ইতিহাসের সবচেয়ে বর্বর ও নৃশংস আওয়ামী দুঃশাসন উৎখাতের সংগ্রামের সূচনা করেছে আমাদের গর্ব শিক্ষার্থী সমাজ। তাদের অসীম সাহস, ত্যাগ ও বুদ্ধিদীপ্ত নেতৃত্ব আমাদের গর্বিত করেছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ শুরু থেকেই এই আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত থেকেছে।

সর্বশেষ খবর