শনিবার, ১৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

পুলিশে ৩২ কর্মকর্তাকে বদলি

নিজস্ব প্রতিবেদক

পুলিশের বিভিন্ন পদমর্যাদার ৩২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তর থেকে পৃথক ছয়টি আদেশের মাধ্যমে ওই কর্মকর্তাদের বদলি করা হয়। পরে এসব তথ্য ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ থেকে গণমাধ্যমকে জানানো হয়।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলামের সই করা এক অফিস আদেশে পুলিশ সদর দপ্তরের তিনজন অতিরিক্ত ডিআইজিকে পদায়ন করা হয়েছে।          

এদের মধ্যে পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখার অতিরিক্ত ডিআইজি মুনতাসিরুল ইসলামকে ওয়েলফেয়ার ট্রাস্টে, পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ নাসিরুল ইসলামকে এলআইসি শাখায় এবং অতিরিক্ত ডিআইজি শাহজাদা মো. আসাদুজ্জামানকে পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এর দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে ডিএমপি কমিশনার মো. মাইনুল ইসলামের সই করা পৃথক তিনটি আদেশে যুগ্ম কমিশনার ও উপ-কমিশনারের (ডিসি) বেশ কিছু পদে রদবদল হয়েছে। এর মধ্যে ডিএমপির উপ-কমিশনার ইসরাইল হাওলাদারকে যুগ্ম কমিশনার (ভারপ্রাপ্ত, ক্রাইম), মো. মাসুদ করিমকে যুগ্ম কমিশনার (ট্রান্সপোর্ট), খোন্দকার নজমুল হাসানকে যুগ্ম কমিশনার (পিওএম), মো. জুলফিকার আলী হায়দারকে যুগ্ম কমিশনার (ভারপ্রাপ্ত, অপারেশন), অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মোহাম্মদ জসীম উদ্দিনকে ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি), ডিসি রওনক জাহানকে ট্রাফিক রমনা বিভাগে এবং তেজগাঁও বিভাগের ডিসি মো. রিয়াজুল হককে গুলশান বিভাগে পদায়ন করা হয়েছে। অপর এক আদেশে যুগ্ম কমিশনার (অপারেশন) খোন্দকার নুরুন্নবী, যুগ্ম কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা, যুগ্ম কমিশনার (ট্রান্সপোর্ট) এ বি এম মাসুদ হোসেন, যুগ্ম কমিশনার আসমা সিদ্দিকা মিলিকে (পিওএম) সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। এ ছাড়া ডিএমপির রমনা বিভাগের (ট্রাফিক) ডিসি মো. আলমগীর হোসেনকে ডিএমপির সদর দপ্তরে ডিসি হিসেবে সংযুক্ত করা হয়েছে।

আইজিপির অপর এক আদেশে ১৪ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে ডিএমপিতে বদলি করা হয়েছে র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেনকে, পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারওয়ার জাহান, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাজীবুল হাসান, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মইনুল হক, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মল্লিক আহসান উদ্দিন সামী, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইচ মো. ইলিয়াচ জিকু, এবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার এম শাহরিয়ার আবদুল্লাহ-বিন-ফরিদ ও নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন রেজাকে। অন্য পাঁচ কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। তারা হলেন- রাজশাহী সারদার মোহাম্মদ আবদুল মাবুদকে পুলিশ টেলিকম সংস্থা, র‌্যাবের শাহেদা সুলতানাকে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত, টাঙ্গাইল পিটিসির ফারিয়া আফরোজকে পুলিশ সদর দপ্তরে, দিনাজপুর বীরগঞ্জের মো. রাশেদ হাসানকে এসবি এবং ডিএমপির সহকারী কমিশনার (এসি) গোলাম রুহানীকে খাগড়াছড়ি এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে। এর আগে ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পদমর্যাদার তিন নারী কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। পুলিশ জানায়, ডিএমপি সদর দপ্তর ও প্রশাসন বিভাগের অতিরিক্ত উপকমিশনার (প্রশাসন) কাজী মাকসুদা লিমাকে ট্রাফিক তেজগাঁও বিভাগে, ওয়েলফেয়ার ও ফোর্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার ফারজানা ইয়াছমিনকে ডিএমপির সদর দপ্তর ও প্রশাসন বিভাগে এবং ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার কাজী রোমানা নাসরিনকে ওয়েলফেয়ার ও ফোর্স বিভাগে পদায়ন করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর