শিরোনাম
শনিবার, ১৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ষড়যন্ত্র থেমে নেই

নিজস্ব প্রতিবেদক

ষড়যন্ত্র থেমে নেই

ছাত্র-জনতার আন্দোলনে গণ অভ্যুত্থানে শেখ হাসিনা সরকার পতনের পরও ষড়যন্ত্র থেমে নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। গতকাল রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে তাঁর সুস্থতা এবং ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত কামনায়’ এক দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

আয়োজক সংগঠনের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজীব আহসানের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানসহ সংগঠনটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। ছাত্র-জনতার আন্দোলন এবং এর পরবর্তী প্রেক্ষাপট তুলে ধরে রিজভী আহমেদ বলেন, ষড়যন্ত্র থেমে নেই। উনি (শেখ হাসিনা) তো ভারতে আছেন। হঠাৎ করে একটা ইস্যু তোলা হয়েছে যে, সাম্প্রদায়িকতা এবং হিন্দুদের ওপর আক্রমণ হচ্ছে- আমরা তো সাম্প্রদায়িকতায় কত ভয়াবহ রূপ দেখেছি। কিন্তু এই রকম কোনো বিদ্বেষ বাংলাদেশি কারও মধ্যে আছে বলে মনে হয় না। কিন্তু পরিকল্পিতভাবে সেটি সৃষ্টি করা হচ্ছে। কৃত্রিমভাবে এটা সৃষ্টি করা হচ্ছে। বিএনপির এ মুখপাত্র বলেন, আসুন, আমরা শান্তির সমাজ নির্মাণ করি। সেই শান্তির সমাজ তো একটি সম্প্রদায় দিয়ে নয়। এখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলমান- আমরা যারা এ বাংলাদেশে দীর্ঘদিন ধরে বসবাস করি, তাদের একে অপরের সংস্কৃতির মধ্যে কোনো পার্থক্য নেই। আমাদের মধ্যে সহাবস্থান থাকলে সেটাই শান্তির সমাজ। সেই শান্তির সমাজ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাই।

রিজভী আহমেদ আরও বলেন, এ দেশ ও জাতির জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে খুবই প্রয়োজন। একই সঙ্গে ছাত্র-জনতার আন্দোলনকে শেখ হাসিনার দোসররা কলঙ্কিত করতে চায় বলেও অভিযোগ করেন তিনি।

সর্বশেষ খবর