শনিবার, ১৭ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

যুদ্ধ এখনো শেষ হয়নি, সজাগ থাকতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুদ্ধ এখনো শেষ হয়ে যায়নি। এক ফ্যাসিবাদকে পরাজিত করেছি, নব্য কোনো ফ্যাসিবাদ যাতে আর না আসতে পারে, তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ কথা বলেন।

দোয়া অনুষ্ঠানে বিএনপি মহাসচিব বলেন, শিগগিরই চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। তিনি যাতে চিকিৎসা নিয়ে দ্রুত সুস্থ হয়ে দেশে ফিরতে পারেন, সেজন্য সবার কাছে দোয়া চান মির্জা ফখরুল। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট আহমেদ আজম খান, ড. আসাদুজ্জামান রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে এবং তাঁর সুস্বাস্থ্য কামনায় গতকাল বাদ জুমা রাজধানীসহ সারা দেশে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠন।   

সবাইকে ধৈর্য, সহনশীলতা ও শৃঙ্খলার মধ্য দিয়ে সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, আপনারা যদি মনে করেন, লড়াই শেষ হয়ে গেছে, তাহলে ভুল করবেন। দেশ অত্যন্ত ভাসমান অবস্থায় আছে। যে কোনো মুহূর্তে ভাঙন কিংবা চক্রান্তকারী শেখ হাসিনা সুযোগ নিতে পারেন। সাম্প্রদায়িকতার ধুয়ো ও সংখ্যালঘুদের ওপর নির্যাতন সেই চক্রান্তেরই অংশ। সাম্প্রতিক সময়ে শেখ হাসিনা সংখ্যালঘুদের দিয়ে একটা চক্রান্ত তৈরি করতে চেয়েছিলেন। সেটি পারেননি। জনগণ ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করেছে।

তিনি নিজ নিজ এলাকায় নেতা-কর্মীদের শান্তি-শৃঙ্খলা রক্ষা এবং সংখ্যালঘুদের নিরাপত্তায় ‘শান্তি ব্রিগেড’ তৈরি করার নির্দেশ দেন। মসজিদ, মন্দিরসহ সংখ্যালঘুদের ব্যবসাপ্রতিষ্ঠানে নিরাপত্তা দেবেন। আমাদের নেত্রীর নির্দেশ অনুযায়ী দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মির্জা ফখরুল বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিএনপির যে ভাবমূর্তি তৈরি করেছেন, সেটি অক্ষুণœ রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাদ জুমা কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় একই স্থানে দোয়া ও মিলাদ-মাহফিলের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

এ ছাড়াও গতকাল বিকাল ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিএনপির সঙ্গে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের এবং বাদ মাগরিব হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের চেয়ারম্যান বিজন কান্তি সরকার স্ব স্ব সংগঠনের পক্ষে নেতৃত্ব দেন। এ ছাড়াও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে তাঁর সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটের মসজিদে দোয়া এবং তবারক বিতরণ কর্মসূচি পালন করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর