রবিবার, ১৮ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
দুই ছাত্রনেতার হুঁশিয়ারি

কর্তাব্যক্তিসহ জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা : সারজিস

নিজস্ব প্রতিবেদক

কর্তাব্যক্তিসহ জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা : সারজিস

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, শরীরে গুলি নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। সরকারি হাসপতালগুলোয় সঠিক চিকিৎসা মিলছে না। গতকাল বিকালে কুর্মিটোলা হাসপাতালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীরা রাজধানীসহ সারা দেশের সরকারি হাসপাতালে সঠিক চিকিৎসা পাচ্ছেন না। হাসপাতালগুলোয় শয্যার বিপরীতে দ্বিগুণ রোগী 

রয়েছেন। সরকারি হাসপাতালে শয্যা সংকট থাকলে আহতদের বেসরকারি হাসপাতালগুলোয় চিকিৎসা দিতে হবে। এ সমন্বয়ক আরও বলেন, আন্দোলনে আহত শিক্ষার্থীদের কাছ থেকে বেসরকারি হাসপাতালগুলো বাড়তি টাকা নিয়েছে এমন কিছু অভিযোগ শুনেছি। এসব টাকা ফেরত দিতে হবে। এখন থেকে কোনো অভিযোগ পেলে কোনো ছাড় দেওয়া হবে না। এর সঙ্গে প্রশাসনের কর্তাব্যক্তিসহ জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সারজিস আলম বলেন, শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকার এত দিন বলে আসছিল আন্দোলনকারীদের ওপর শুধু রাবার বুলেট ছোড়া হয়েছে। কিন্তু হাসপাতালের বেডগুলোয় ঘুরলে ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। গুলিবিদ্ধ শিক্ষার্থীরা হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। অনেকের শরীরের এক পাশ দিয়ে বুলেট ঢুকে অন্য পাশ দিয়ে বেরিয়ে আরেক জনকে আঘাত করেছে। এ ধরনের বুলেট ব্যবহার করেছে ফ্যাসিস্টরা। এ ছাড়া আন্দোলন চলাকালে হাসপাতালের রেজিস্টার খাতা ও সিসিটিভি ফুটেজ তৎকালীন রাষ্ট্রীয় বাহিনী লোপাট করেছে। সে ফুটেজ ও নথি উদ্ধার করে সংরক্ষণ করা হবে।

তিনি আরও বলেন, অনেকে সরকারি হাসপাতালের সামনে ব্যানার টানিয়ে নিজেদের সমন্বয়ক, সহসমন্বয়ক দাবি করছেন। আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য টাকা তুলছেন। আমাদের সংগঠনের এমন কোনো নির্দেশনা ছিল না। কেউ হয়তো অসদুদ্দেশ্যে এমনটি করছেন। তাই সবাইকে এদের ব্যাপারে সচেতন থাকতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর