মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সংস্কারে যতদিন দরকার, ততদিন এই সরকার থাকুক : মান্না

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সংস্কারে যতদিন দরকার, ততদিন এই সরকার থাকুক : মান্না

বগুড়ার শিবগঞ্জে শহীদ মুগ্ধ চত্বরে গতকাল নাগরিক ঐক্যের বিজয় সমাবেশে বক্তব্য রাখছেন সভাপতি মাহমুদুর রহমান মান্না - বাংলাদেশ প্রতিদিন

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ছাত্র-জনতার কাক্সিক্ষত নতুন বাংলাদেশ গড়তে সব সেক্টরে সংস্কার করতে যতদিন দরকার এই সরকার ততদিন থাকুক। আমরা কোনো সময়সীমা বেঁধে দিব না। সেটা দেড় থেকে দুই বছর হতে পারে। তবে সংস্কার করতে তিন বছরের বেশি সময় লাগার কথা না। গতকাল বিকালে বগুড়ার শিবগঞ্জে শহীদ মুগ্ধ চত্বরে নাগরিক ঐক্যের বিজয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, অন্তর্বর্তী সরকারে যারা আছেন, তাদের প্রতি আমরা আস্থা রাখতে চাই। আমরা ক্ষমতার কাঙাল হয়ে যাইনি। তিন বা ছয় মাসের মধ্যে নির্বাচনও চাই না। আমরা আগে সংস্কারগুলো দেখতে চাই। আমরা প্রাণ ভরে নিঃশ্বাস নিতে চাই। অনুভব করতে চাই, টাকার জোরে কেউ আবার ভোট প্রতিহত করতে পারবে না। টাকার জোরে কেউ গুন্ডা বা পুলিশ কিনতে পারবে না। পুলিশকে সংস্কার করে নতুনভাবে সাজাতে হবে। যখন মনে হবে সত্যি সত্যি মুক্তভাবে মানুষ ভোট দিতে পারবে, তখনই নির্বাচন চাইব। এর জন্য কতদিন লাগবে, আমি জানি না। যোগ্য লোক দেড়-দুই বছরে শেষ করতে পারে। যদি বাধা হয়, তাহলে তিন বছরও লাগতে পারে। আমাদের কাছে ক্ষমতার লালসা আসে নাই যে ছয় মাসের মধ্যে ভোট করে দিতে হবে। এদিকে গতকাল দুপুরে রংপুরের স্থানীয় এক কমিউনিটি সেন্টারে জেলা নাগরিক ঐক্যের মতবিনিময় সভায় মান্না বলেছেন, দেশের সোনার ছেলেরা আন্দোলনের মাধ্যমে একটি নতুন বাংলাদেশ উপহার দিয়েছে। অথচ রাজনৈতিক দলগুলো দীর্ঘদিন ধরে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন করেও কিছুই করতে পারেনি। আমরা সবাই মিলে এই নতুন বাংলাদেশকে গড়তে চাই।

 

 

সর্বশেষ খবর