মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আগামী সপ্তাহেই আসবে জাতিসংঘের তদন্ত দল

নিজস্ব প্রতিবেদক

আগামী সপ্তাহেই আসবে জাতিসংঘের তদন্ত দল

জাতিসংঘের তদন্ত দল আগামী সপ্তাহেই বাংলাদেশে আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেন, আগামী সপ্তাহেই জাতিসংঘের তদন্ত দল আসবে। আন্দোলনের সময় ঘটে যাওয়া ঘটনাগুলো তদন্ত করবেন তারা। আমরা সহায়তা করব। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার অফিসকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি। এর আগে সচিবালয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস তার সঙ্গে সাক্ষাৎ করেন। উপদেষ্টা বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আমার প্রথম অগ্রাধিকার হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ তথা স্বাভাবিক রাখা। আর কৃষি মন্ত্রণালয়ে প্রথম অগ্রাধিকার হচ্ছে কৃষি উৎপাদন বাড়িয়ে বিপুল জনগোষ্ঠীর এ দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা।

লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেন, রোহিঙ্গাদের জনসংখ্যা ক্রমাগত বাড়ছে। ফলে আমাদের দেশের ওপর চাপ সৃষ্টি হয়েছে। জাতিসংঘ এ বিষয়ে আমাদের সাহায্য করে যাচ্ছে। তারা যেন ভবিষ্যতে আরও সহযোগিতা বৃদ্ধি করে, সে বিষয়েও কথা হয়েছে।

এদিকে গতকাল সকালে অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মো. ময়নুল ইসলাম, এনডিসি, র?্যাব মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাইনুল হাসানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে স্বরাষ্ট্র উপদেষ্টা আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যান। তিনি আহত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন। আহত পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন।

সর্বশেষ খবর