শিরোনাম
বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মুক্ত খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মুক্ত খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা শেষে মুক্ত অবস্থায় গুলশানের বাসভবন ফিরোজায় গেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল রাত সাড়ে ৮টায় বাসায় পৌঁছান তিনি। এর আগে সন্ধ্যা ৭টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশ্যে রওনা দেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. জাহিদ হোসেন, কেন্দ্রীয় বিএনপি নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এইচ এম সাইফ আলী খান, নূরুল ইসলাম সাজু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ হাসপাতালে উপস্থিত ছিলেন। এরপর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও অধ্যাপক ডা. জাহিদ হোসেনসহ আরও কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা এবং বিশেষজ্ঞ চিকিৎসক সাবেক এই প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বাসায় যান। 

গত ৮ জুলাই শেষ রাতে খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর ৬ আগস্ট খালেদা জিয়াকে মুক্তি দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর আগে সর্বশেষ ২২ জুন রাত ৩টায় হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়ে ২ জুলাই বাসায় ফেরেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুর্নীতি মামলায় কারাবন্দি করে আওয়ামী লীগ সরকার। ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে পিজি হাসপাতাল থেকে বাসায় যান। এরপর নানা শারীরিক জটিলতায় আক্রান্ত খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার আবেদন জানানো হলেও ছয় মাস করে তার মুক্তির মেয়াদ বাড়ায় আওয়ামী লীগ সরকার।

সর্বশেষ খবর