শিরোনাম
শনিবার, ২৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হত্যা মামলায় মেনন পাঁচ দিনের রিমান্ডে

পাপন নানক বিপ্লব বড়ুয়ার ব্যাংক হিসাব জব্দ

আদালত প্রতিবেদক

হত্যা মামলায় মেনন পাঁচ দিনের রিমান্ডে

কোটা সংস্কার আন্দোলন চলার সময় রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আবদুল ওয়াদুদকে গুলি করে হত্যার মামলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল বিকাল ৩টা ৫০ মিনিটের দিকে মেননকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায় এনে রাখা হয়। এ সময় আদালতে বাড়তি নিরাপত্তা দিতে দেখা গেছে। পরে তাঁকে আদালতে উপস্থিত করে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ প্রসঙ্গে রাষ্ট্রপক্ষে শুনানি করা আইনজীবী ফারুক খান বলেন, ‘আন্দোলনের সময় গণভবনে ১৪ দলের নেতা হিসেবে রাশেদ খান মেনন, ইনুরা ছিলেন। তারা সেখানে যে কোনোভাবে এ আন্দোলন ঠেকানোর কথাও বলেছেন। তারা স্বৈরাচার হাসিনা সরকারকে টিকিয়ে রাখতে আন্দোলন প্রতিহত করতে বক্তব্য দিয়ে হত্যাকাণ্ড চালিয়েছেন।’ আসামি মেননের পক্ষের আইনজীবী বলেন, ‘আসামি অসুস্থ। তাকে রিমান্ডে না নিয়ে জামিন দেওয়া উচিত ছিল। তাঁর চিকিৎসা দরকার।’

এর আগে বৃহস্পতিবার রাজধানীর গুলশান থেকে রাশেদ খান মেননকে গ্রেপ্তার করা হয়। তারপর নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। প্রসঙ্গত, আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের অন্যতম শরিক দল ওয়ার্কার্স পার্টি। আওয়ামী লীগ আমলে তিনি প্রথমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং পরে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

পাপন নানক বিপ্লব বড়ুয়ার ব্যাংক হিসাব জব্দ : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সদ্য পদত্যাগ করা সভাপতি নাজমুল হাসান পাপন এবং আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

এ ছাড়া আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সাবেক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তার ভাই বিদ্যুৎ বড়ুয়া, বিদুৎ বড়ুয়ার ছেলে অগ্নি বড়ুয়া এবং দিনাজপুর-৬ (হাকিমপুর) আসনের সাবেক সংসদ সদস্য শিবলী সাদিকেরও ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। তাদের স্ত্রী-সন্তানদের ব্যক্তিগত এবং স্বার্থসংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব ও লেনদেন স্থগিত রাখতে বলা হয়েছে। বৃহস্পতিবার ব্যাংকগুলোতে এ-সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা, সাবেক মন্ত্রী, এমপি, পুলিশ কর্মকর্তাসহ অনেকের অ্যাকাউন্ট ফ্রিজ করেছে বিএফআইইউ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর