শনিবার, ২৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অনুদানের আহ্বান

এক দিনের বেতন দিয়েছে সেনাবাহিনী ও বিজিবি

নিজস্ব প্রতিবেদক

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অনুদানের আহ্বান

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদানের আহ্বান জানিয়েছে সরকার। গতকাল প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর বলেন, ‘অনেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আগ্রহ দেখাচ্ছেন। সরকার তাদের এই মহতী আগ্রহকে স্বাগত জানায়।’

তিনি জানান, আগ্রহী ব্যক্তিগণ প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে সোনালী ব্যাংকের মাধ্যমে অনুদান প্রদান করতে পারবেন। হিসাবের নাম : ‘প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল’। ব্যাংক : সোনালী ব্যাংক করপোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয়, হিসাব নম্বর : ০১০৭৩৩৩০০৪০৯৩। অপূর্ব জাহাঙ্গীর জানান, এ তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণ কাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে বলে তিনি উল্লেখ করেন।

সেনাসদস্যদের এক দিনের বেতন প্রদান : বাংলাদেশ সেনাবাহিনীর সব পদবির সেনাসদস্যদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যার্তদের সহযোগিতায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করা হয়েছে। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গতকাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

আইএসপিআর জানায়, সাম্প্রতিক ফেনী, চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, সুনামগঞ্জ, হবিগঞ্জে চলমান ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবতার সেবায় এ অর্থ প্রদান করা হয়। উল্লেখ্য, বন্যাকবলিত এলাকায় সেনাসদস্যরা সক্রিয় ভূমিকা পালনের পাশাপাশি একটি মহতী উদ্যোগে সরাসরি সম্পৃক্ত হলো।

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে বিজিবি সদস্যদের এক দিনের বেতন প্রদান : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সব সদস্যের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করা হয়েছে। গতকাল বিজিবি সদর দফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রসংগত, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, বিজিবি, ফায়ার সার্ভিস, পুলিশ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরাসহ অনেক মানুষ বন্যাকবলিত এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছেন।

সীমান্ত এলাকার বন্যার্তদের সাহায্যার্থে বিজিবির ত্রাণ তহবিলে অর্থ সহায়তার জন্য : বিজিবি রিলিফ ফান্ড, হিসাব নম্বর: ১০০১২৪১০০১৪৩৫, ব্যাংক: সীমান্ত ব্যাংক পিএলসি, প্রিন্সিপাল শাখা, ঢাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর