শনিবার, ২৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বিচারপতি মানিক ও সাবেক চিফ হুইপ ফিরোজ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও সিলেট

বিচারপতি মানিক ও সাবেক চিফ হুইপ ফিরোজ গ্রেপ্তার

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক আটক এবং জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতে পালানোর সময় সিলেটের কানাইঘাট সীমান্ত থেকে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করেছে বিজিবি। গত রাত ১১টা ২০ মিনিটে কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত থেকে তাঁকে আটক করা হয়।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার রাতে ‘ভারতে যাওয়ার প্রাক্কালে’ সীমান্তে বিজিবির হাতে আটক হন বিচারপতি মানিক।

৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান শামসুদ্দিন চৌধুরী মানিক। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য করার’ অভিযোগে তাঁর বিরুদ্ধে একটি মামলা হয় গত বৃহস্পতিবার। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে নানা সময় বিভিন্ন বক্তব্য দিয়ে আলোচনায় ছিলেন তিনি। এদিকে গতকাল সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি অফিস থেকে আ স ম ফিরোজকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) ওবায়দুর রহমান রাত ১০টার দিকে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর