রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ত্রাণ নিয়ে গেলেন চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক

ত্রাণ নিয়ে গেলেন চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, আধিপত্যবাদী ভারত কৃত্রিম বন্যার সৃষ্টি করে ‘দিল্লির ক্রীতদাস’ খুনি হাসিনার পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে বাংলাদেশের মজলুম জনসাধারণের ওপর। তিনি অভিযোগ করে বলেন, ভারত পরিকল্পিত পানি আগ্রাসনে মেতে উঠেছে। তারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। এ দেশকে একটি নতজানু, তাঁবেদার ও পঙ্গুরাষ্ট্র হিসেবে দেখতে চায়। গতকাল ইসলামী আন্দোলন নোয়াখালী জেলা দক্ষিণ শাখা আয়োজিত নোয়াখালী সুপার মার্কেট মোড়ে নোয়াখালীতে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা সভাপতি মাওলানা মাহমুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান।

ইসলামী আন্দোলনের আমির বলেন, ভারত আন্তর্জাতিক নদী আইন লঙ্ঘন করে বাঁধ খুলে দিয়ে কৃত্রিম বন্যা পরিস্থিতি সৃষ্টি করে ‘দিল্লির ক্রীতদাস’ খুনি হাসিনার পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে। পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত করে প্রতি বছর বর্ষাকালে চুবিয়ে ও শুকনা মৌসুমে শুকিয়ে মারছে অভিযোগ তুলে বলেন, ‘এ জন্য আন্তর্জাতিক আদালতে বাংলাদেশ সরকারকে মামলা করে অধিকার আদায় করতে হবে, জাতিসংঘে বিষয়টি উত্থাপন করতে হবে।’

কুমিল্লা জেলা দক্ষিণের লাকসামের ধামৈছাতে সকাল ৯টায় প্রায় সহস্রাধিক জনগণের মধ্যে পীর সাহেব চরমোনাই দলের পক্ষ থেকে বানভাসিদের জন্য হাদিয়া বিতরণ করেন। এরপর নোয়াখালী বেগমগঞ্জ এলাকার বন্যাকবলিত এলাকা পরিদর্শন এবং আশ্রয় কেন্দ্রে অবস্থিত মানুষের খোঁজখবর এবং তাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি। ধারাবাহিকভাবে ফেনী দাগনভূঞা আতাতুর্ক উচ্চবিদ্যালয় আশ্রয় কেন্দ্রে বন্যাকবলিত মানুষের খোঁজখবর এবং তাদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পীর সাহেব চরমোনাই। কুমিল্লার চৌদ্দগ্রাম ও কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় বাদ মাগরিক বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সর্বশেষ খবর