সোমবার, ২৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসিনা ভারতে বসে মানুষকে বিভ্রান্তের চেষ্টায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

হাসিনা ভারতে বসে মানুষকে বিভ্রান্তের চেষ্টায় : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনা ভারতে বসে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। কিন্তু দেশের মানুষ এখন সব বোঝেন। কোনো ষড়যন্ত্রই আজ আর কাজে আসবে না। ১৫ বছরের স্বৈরাচার সরকার হটিয়ে দেশের মানুষ তা প্রমাণ করেছেন। গতকাল বিকালে সিলেট এয়ারপোর্ট এলাকার একটি পাঁচতারকা হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতিবিনিময়কালে মির্জা ফখরুল এ কথা বলেন।

তিনি বলেন, রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে আওয়ামী লীগ ধ্বংস করে        দিয়েছে। তিনবার একতরফা নির্বাচন করে গণতন্ত্রকে নষ্ট করে দিয়েছেন শেখ হাসিনা। স্বৈরাচার আওয়ামী লীগ সরকার পতনের পর ড. মুহাম্মদ ইউনূস যোগ্য মানুষদের নিয়ে অন্তর্বর্তী সরকার গঠন করেছেন। এই সরকার দেশের পরিবেশ ঠিক করে দ্রুত নির্বাচন দেবে। অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চায় বিএনপি। তাদের সব ধরনের সহায়তা করব, যৌক্তিক সময় দেব। অনেক জায়গায় সংস্কার দরকার, তবে তা দীর্ঘ নয়। এ ছাড়া অন্তর্বর্তী সরকারের কাছে বিএনপি ৩১ দফা সংস্কারের দাবি দিয়েছে, সেগুলো নিয়ে কাজ করবে তারা।

মতবিনিময়কালে ফখরুল আরও বলেন, ক্ষমতায় থাকাবস্থায় আওয়ামী লীগের বিরোধিতা করায় বিএনপি নেতা-কর্মীদের ওপর ১ লাখ ৪৫ হাজার গায়েবি মামলা হয়েছে। এসব মামলায় ৬০ লাখ আসামি রয়েছেন। দেশের চলমান বন্যা পরিস্থিতি নিয়ে ফখরুল বলেন, দেশের বিভিন্ন জায়গায় অনাকাক্সিক্ষত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মানুষের দুর্ভোগ কমাতে কাজ করছে অন্তর্বর্তী সরকার। এ ছাড়া বিএনপিসহ সব রাজনৈতিক দলও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী, উপদেষ্টা ও ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আকাশপথে মির্জা ফখরুল সিলেটে আসেন। পরে তিনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করেন।

 

সর্বশেষ খবর