শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ড. কামাল হোসেন

ছাত্রসমাজ জীবন দিয়ে দেশ রক্ষা করেছে

নিজস্ব প্রতিবেদক

ছাত্রসমাজ জীবন দিয়ে দেশ রক্ষা করেছে

গণফোরামের প্রতিষ্ঠাতা ও ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ছাত্রসমাজ প্রমাণ করেছে, তারা কারও কাছে বিক্রি হয়নি। তারা জীবন দিয়ে দেশকে রক্ষা করেছে। তারা দেশ পরিবর্তনে কাজ করে যাচ্ছে। তিনি জনগণের উদ্দেশে বলেন, নিজ নিজ এলাকায় পাহারা দিতে হবে। এলাকার রাজনীতিবিদরা কী কাজ করছেন, তার হিসাব নিতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে গণফোরামের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন অ্যাডভোকেট এস এম আলতাফ হোসেন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও ডা. মো. মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ড. কামাল বলেন, টাকা দিয়ে ভোট কিনে ক্ষমতায় আসার পর সেই টাকা ভাগবাঁটোয়ারা করা হয়। কিন্তু এতসব করেও একটা সময় ঠিকই পালিয়ে যেতে হয়। দেশ থেকে অবিশ্বাস্য রকমের টাকা পাচার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এই টাকা দেশের জনগণের টাকা। আমরা বঞ্চিত মানুষের পাশে আছি। জনগণের রাজনীতি হলো জনগণকে নিয়ে রাজনীতি করা। বিদেশে যারা টাকা পাচার করেছে তারা ভালো আছে কিন্তু দেশের মানুষের উন্নতি হয়নি। আমরা মানুষের উন্নতির জন্য রাজনীতি করছি। আমাদের লক্ষ্য দেশের সম্পদ দেশেই রাখা এবং জনগণের উন্নতি করা।

সভায় ২০২০ সালে ভেঙে যাওয়া গণফোরামের দুই অংশের একসঙ্গে কাজ করার যৌথ ঘোষণা পাঠ করেন গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে সব স্তরে রাজনৈতিক, সাংগঠনিক ও সামাজিক কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার ও প্রতিশ্রুতি ব্যক্ত করছি। দ্রুততম সময়ে ঐক্যবদ্ধ গণফোরামের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর