মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

আওয়ামী লীগের দোসররা এখনো স্বপদে বহাল

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের দোসররা এখনো স্বপদে বহাল

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক অন্তর্বর্তী সরকারের প্রতি নির্বাচনের রোডম্যাপ দেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, বাংলাদেশের সংস্কার করেন আমাদের আপত্তি নেই। কিন্তু আওয়ামী লীগ আবার রাজনীতি করে বাংলাদেশের সংবিধান, বিচার বিভাগ যাতে ধ্বংস করে না দিতে পারে, সেদিকে নজর রাখতে হবে। আওয়ামী লীগের দোসররা এখনো স্বপদে বহাল রয়েছে। এদের পদচারণ বন্ধ করতে হবে। তাদের কাছে টাকা আছে, অস্ত্র আছে। এরা দুর্নীতিবাজ। আওয়ামী লীগের কাছে সবচেয়ে অত্যাধুনিক অস্ত্র আছে, এদের ধরে আনতে হবে। এ অস্ত্র যদি উদ্ধার করে আনতে না পারেন, তাহলে বাংলাদেশে আপনাদের পক্ষে নির্বাচন করা কঠিন হয়ে যাবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলনের অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন, ছাত্র-জনতা হত্যাসহ সব অপকর্মের জন্য শেখ হাসিনাকে এনে বিচারের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়। তৃণমূল আন্দোলনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে ও কৃষক দলের আবদুল্লাহ আল নাঈমের পরিচালনায় আরও বক্তব্য দেন বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, নির্বাহী কমিটির সদস্য আ ক ম মোজাম্মেল, বিলকিস ইসলাম, কৃষক দলের সহপরিবেশ ও বন সম্পাদক মিয়া মো. হাসান, তৃণমূল নাগরিক আন্দোলনের সহসম্পাদক এ বি সিদ্দিকী। জয়নুল আবদিন ফারুক বলেন, আওয়ামী লীগের পদচারণ বন্ধ করতে হবে। এরা আমাকে-আপনাকে অধিকারবঞ্চিত করেছে। এরা বাংলাদেশের হাজার হাজার কোটি টাকা পাচার করার জন্য শেখ হাসিনা ও তাঁর সহচরদের সহযোগিতা করেছে। এরা তারা, যারা বাংলাদেশের সংবিধান নষ্ট করেছে। এরা তারা, যাদের পক্ষে রায় হয়নি বলে হাই কোর্টের সামনে ময়লা ফেলেছে, এজলাসে লাথি মেরেছে।

জয়নুল আবদিন ফারুক বলেন, বর্তমান পরিস্থিতিতে মহান আল্লাহর পর বাংলাদেশের মানুষকে রক্ষা করার দায়িত্ব অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের। তিনি বলেন, এমন একটি নির্বাচন হোক, যে নির্বাচনে বাংলাদেশে হাসিনা যে ইতিহাস সৃষ্টি করেছে, সে ইতিহাস আর পুনর্জীবিত না হয়। সংবিধান রক্ষা করতে হবে, বাংলাদেশ রক্ষা করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ আমার ইলিয়াস আলীকে গুম করেছে। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা পরিকল্পিতভাবে তৈরি করে বাংলাদেশের অবিসংবাদিত নেতা তারেক রহমানকে সাজা দিয়েছে। এরা এখনো আপনাদের আশপাশে ঘুরছে।

ফারুক বলেন, কেন বেনজীর, আজিজকে আইনের আওতায় আনা হলো না? শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন। আমরা এসব যাওয়া-টাওয়া বুঝি না। একটাই কথা বুঝি। সেটি হচ্ছে, শেখ হাসিনাকে বাংলাদেশে এনে বিচার করতে হবে।

সর্বশেষ খবর