শিরোনাম
বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

মানুষ মনে করছে বিএনপি সরকারে চলে এসেছে

নিজস্ব প্রতিবেদক

মানুষ মনে করছে বিএনপি সরকারে চলে এসেছে

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আজকে সরকার যৌক্তিক সময় দাবি করছে, বিষয়টি এমন অবস্থান থেকে দেখতে হবে। যৌক্তিক সময় নির্ধারণ করা কঠিন।

দেশের বিষয়ে যে কোনো সমস্যা সমাধানের দায়িত্ব এখন বর্তমান সরকারের। মানুষ জবাব চাইছে বিএনপির কাছে। কারণ মানুষ মনে করছে বিএনপি সরকারে চলে এসেছে। মানুষের এ ধারণার বাস্তবতা অস্বীকার করা যাবে না। গতকাল রাজধানীর গুলশানের একটি হোটেলে ‘গণতন্ত্র উত্তরণে অন্তর্বর্তী সরকার তথা রাজনৈতিক দলের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

মিলিনিয়াম বিশ্ববিদ্যালয় ও খান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বৈঠকে অত্যাবশ্যকীয় সংস্কার এবং নির্বাচন প্রক্রিয়াকে পাশাপাশি রাখার দাবি জানায় রাজনীতিক, শিক্ষার্থী ও সুশীল সমাজ। পাশাপাশি অন্তর্বর্তী সরকারকে তাদের নিজেদের অবস্থান স্পষ্ট করার আহ্বান জানান তারা। এ ছাড়া সংস্কারের পাশাপাশি নির্বাচনি প্রক্রিয়া দ্রুত সময়ে নেওয়ার তাগিদ দেওয়া হয়। দি মিলিনিয়াম বিশ্ববিদ্যালয়ের চেয়ারপারসন, বোর্ড অব ট্রাস্টিজ রোখসানা খন্দকারের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে আরও বক্তব্য রাখেন- বিএনপি যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মহাসচিব সাইফুল হক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সভাপতি সুব্রত চৌধুরী, দি হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর বদিউল আলম মজুমদার, গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর, আইন ও সালিশ কেন্দ্রর সাবেক মহাসচিব নূর খান লিটন, সাংবাদিক আশরাফ কায়সার, জাতীয় মানবাধিকার কমিশন ফেমার সাবেক সভাপতি মুনিরা খান, মায়ের ডাকের সমন্বয়ক সানজিদা ইসলাম তুলি, জাতীয় সমাজতান্ত্রিক দলের সহসভাপতি তানিয়া রব, ড. শায়ন্ত সাখাওয়াত প্রমুখ।

 

 

সর্বশেষ খবর