বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

আস্তে আস্তে উন্নত হচ্ছে পুলিশের ইমেজ

নিজস্ব প্রতিবেদক

আস্তে আস্তে উন্নত হচ্ছে পুলিশের ইমেজ

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, পুলিশের ইমেজ কিন্তু আস্তে আস্তে উন্নত হচ্ছে। আমার কাছে এরকম কোনো কিছু নেই যে, আমি এক দিনে সব উন্নতি করে ফেলব। আমি তো এক দিনে পারব না, সময় দিতে হবে।

আমি ব্যবস্থা নিচ্ছি। দেশের বিভিন্ন জায়গায় পোশাক কারখানায় হামলা ও ভাঙচুরের ঘটনায় গতকাল সচিবালয়ে অনুষ্ঠিত এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ : স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর সঙ্গে সচিবালয়ে গতকাল তার অফিস কক্ষে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। সাক্ষাৎকালে জাপানের নাগরিকদের নিরাপত্তা, রোহিঙ্গা ও দেশের সাম্প্রতিক বন্যাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এ সময় জাপানোর রাষ্ট্রদূত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় জাপানের সক্ষমতার কথা উল্লেখ করে বলেন, জাপান সরকারের ‘জাপান প্ল্যাটফরমের’ আওতায় এনজিওর মাধ্যমে বন্যাদুর্গত এলাকায় বিভিন্ন সেক্টরে সহযোগিতা প্রদান করবে। এজন্য তার সরকার জাপান প্ল্যাটফরমকে ২ মিলিয়ন ডলার বরাদ্দ করেছে বলে তিনি জানান। এ ছাড়া মিয়ানমার থেকে প্রত্যাগত রোহিঙ্গা জনগোষ্ঠীর বিষয়ে আলাপকালে জাপানের রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয় এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সব সময় ঝুঁকির মধ্যে থাকে। সেখানে কাজ করা জাপানি নাগরিকদের নিরাপত্তার পাশাপাশি স্থানীয় জনগণের নিরাপত্তাও হুমকির মুখে থাকে। স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে সরকার ইতোমধ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সে লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান শুরু হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধারে চলমান অভিযানে সন্ত্রাসীদেরও গ্রেপ্তার করা হবে। এ সময় রাষ্ট্রদূত বাংলাদেশ পুলিশকে জনবান্ধব করতে জাপানের সংশ্লিষ্ট সংস্থা কর্তৃক প্রশিক্ষণ প্রদানে তার দেশের আগ্রহের কথা ব্যক্ত করেন। বৈঠকে জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি ইশায় হাইডেকি, ইওয়াসাকি ডইচিসহ কৃষি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর