শিরোনাম
রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
জাতীয় সংগীত নিয়ে ধর্ম উপদেষ্টা

বিতর্ক হয় এমন কিছু করবে না সরকার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিতর্ক হয় এমন কিছু করবে না সরকার

জাতীয় সংগীত পরিবর্তন ইস্যুতে ধর্ম উপদেষ্টা  ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্বর্তী সরকার। গতকাল রাজশাহী ইসলামিক ফাউন্ডেশনে সব ধর্মের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেওয়ার আগে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন। ধর্ম উপদেষ্টা বলেন, বর্তমানে  আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতিকে সবচেয়ে বেশি প্রাধান্য দিচ্ছি। আমরা এই মুহূর্তে এমন কোনো কাজ করতে চাই না, যেটি নিয়ে কোনো বিতর্ক সৃষ্টি হোক। সবাইকে নিয়ে আমরা একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই। ধর্মীয় উপাসনালয়ে হামলা প্রসঙ্গে ধর্ম উপদেষ্টা বলেন, মসজিদ, মন্দির, মাজারে হামলা গর্হিত কাজ। ধর্মীয় উপাসনালয়ে যারা হামলা চালায় তারা মানবতার শত্রু। প্রচলিত আইনে তাদের বিচার করা হবে। এ ছাড়া দুর্গাপূজার নিরাপত্তায় স্থানীয় সাধারণ জনগণের পাশাপাশি মাদরাসার ছাত্রদের পূজার সঙ্গে সম্পৃক্ত করে মন্দির পাহারা দেওয়া হবে। এ বিষয়ে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে। যাতে কোনো ধরনের হামলা বা নাশকতা না হয়। মাদরাসার ছাত্ররা কোনো ধরনের জঙ্গিবাদের সঙ্গে ছিল না। এটা বিগত সরকারের ষড়যন্ত্র ও অপপ্রচার। বাংলাদেশ ক্রিকেট দলের ওপর হিন্দু মহাসভার হামলার আশঙ্কার খবরে ধর্ম উপদেষ্টা আরও বলেন, আমরা প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই। আমাদের ক্রিকেট দলের ওপর ভারতে হামলা হতে পারে খবর শুনছি। যেহেতু বিসিবি আছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় আছে, তারা এ বিষয়ে করণীয় ঠিক করবে।

তিনি আরও বলেন, পটপরিবর্তনের পর কিছু হিন্দুধর্মাবলম্বীদের বাড়িতে যেমন হামলা হয়েছে, তেমনি মুসলমানদের বাড়িতেও হয়েছে। এটাকে ভিন্নভাবে দেখার সুযোগ নেই। বর্তমান সরকার সবার সরকার, সবার নিরাপত্তা নিশ্চিতে বদ্ধপরিকর।

ধর্ম উপদেষ্টা তিন দিনের সফরে রাজশাহীতে অবস্থান করছেন। এ সময় তিনি মডেল মসজিদ, বিভিন্ন মাদরাসা, ধর্মীয় উপসানালয় ও ধর্মীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

সর্বশেষ খবর