বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বিএনপির সঙ্গে জোট নিয়ে এখনই সিদ্ধান্ত নয় : নূর

নিজস্ব প্রতিবেদক

গণ অধিকার পরিষদ সভাপতি নুরুল হক নূর বলেছেন, আওয়ামী লীগের মতোই বিএনপি দখলদারি কায়েম করছে।

বিভিন্ন স্থানে গণ অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলা-ভাঙচুর করেছে বিএনপি নেতা-কর্মীরা। এ অবস্থায় আলোচনা না করে বিএনপির সঙ্গে জোট নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে যেতে চায় না গণ অধিকার পরিষদ।

গতকাল ঢাকার বারিধারায় ফিলিস্তিন দূতাবাসে গণ অধিকার পরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস. ওয়াই রামাদানের আমন্ত্রণে গণ অধিকার পরিষদের এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ উপস্থিত ছিলেন। নুরুল হক নূর আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনকে ভিন্ন খাতে না নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে শক্তিশালী করে এসব বিশৃঙ্খলা নিয়ন্ত্রণ করার দাবি জানান তিনি। এ সময় ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারকে রাষ্ট্র সংস্কারের জন্য অন্তত দুই বছর সময় দেয়া উচিত বলেও মন্তব্য করেন গণ অধিকার পরিষদের সভাপতি। একই সঙ্গে ২১ সদস্যের উপদেষ্টা পরিষদের কাঠামোকে পরিবর্তন করে এর সংখ্যা আরও বাড়ানোর প্রস্তাব দেন তিনি। বৈঠক প্রসঙ্গে গণ অধিকার পরিষদের সভাপতি বলেন, ফিলিস্তিনের রাষ্ট্রদূত ছাত্র-জনতার আন্দোলনে বাংলাদেশের মানুষের বিজয়ে অভিনন্দন জানিয়েছেন। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করাসহ সরকারের স্থিতিশীলতার ওপর জোর দেন। এ ছাড়া আগামী নির্বাচন ও গণ অধিকার পরিষদের অবস্থান সম্পর্কে জানতে চান।

ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের মানুষের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসায় কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীতে দুই দেশের সম্পর্ক আরও জোরদার করার তাগিদ দেন তিনি।

সর্বশেষ খবর