শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
দুর্নীতিতে মেয়র এমপি কর্মকর্তা

পালাতে গিয়ে সীমান্তে আটক সাবেক এমপি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের সাবেক সংসদ সদস্য ফজলে করিম চৌধুরীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা। গতকাল ভোরে আখাউড়া দক্ষিণ ইউনিয়নের আবদুল্লাপুর-কালিকাপুর সীমান্ত দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে যাচ্ছিলেন তিনি।

এ সময় তাকে পলায়নে সহযোগিতার অভিযোগে নুরপুর ১ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি মেম্বার হান্নান মিয়া (৪৫) ও মো. নাঈম চৌধুরী (২২) নামে আরও দুজন বিজিবির হাতে আটক হয়। বিজিবির ফকির মোড়া ক্যাম্প বিষয়টি নিশ্চিত করেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গাজীর বাজার এলাকার আবদুল্লাহপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত যাচ্ছিলেন সাবেক এমপি ফজলে করিম চৌধুরী। স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা হান্নান মিয়া তাকে সীমান্ত এলাকায় নিয়ে যান। এ সময় ফকির মোড়া বিজিবি ক্যাম্পের টহলরত জওয়ানরা তাদের সীমান্তের ভুনবন এলাকার ২০২২-৭ এস পিলারের আবদুল্লাহপুর সীমান্ত পথে আটক করে। তার কাছ থেকে একটি লাল বাংলাদেশি পাসপোর্ট, নগদ টাকা, মোবাইল ফোনসহ বিভিন্ন কাগজপত্র পাওয়া যায়। বিজিবি সূত্র জানায়, সাবেক সাংসদ ফজলে করিমকে মানব পাচারকারী মো. নাঈম ভারতে প্রবেশ করিয়ে দেবে বলে মোবাইল ফোনে জানায়। তখন তিনি ঢাকা থেকে বাসযোগে আখাউড়ায় আসেন। সাবেক মেম্বার হান্নান মিয়ার সহযোগিতায় ও মানব পাচারকারী নাঈমের মাধ্যমে ওই সাবেক সংসদ সদস্য অবৈধভাবে ভারতে যাচ্ছিলেন।

সরাইল ব্যাটালিয়নের (২৫ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল ফারাহ মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আটককৃতদের আখাউড়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। জানা গেছে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিক্ষোভে শেখ হাসিনার পতনের পর থেকে ফজলে করিম চৌধুরী আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে চট্টগ্রাম ও রাউজান থানায় একাধিক মামলা চলমান। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত ফারাজ করিমের বাবা।

সর্বশেষ খবর