রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
শাহজাহান চৌধুরী

ওলামায়ে কেরামের ঐক্য সময়ের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেছেন, ওলামায়ে কেরাম মসজিদ-ময়দানে বক্তব্য, ওয়াজ, নসিহত ও দাওয়াতে ইলাল্লাহর কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছেন। এতে যুবকেরা ইসলামের প্রতি আকৃষ্ট হচ্ছেন, ইসলামের পক্ষে ভূমিকা রাখতে সক্ষম হচ্ছেন। একটি কল্যাণমুখী ন্যায় ও ইনসাফভিত্তিক রাষ্ট্র গঠনে তাদের নেতৃত্ব দিতে হবে। গতকাল সদরঘাট থানার উদ্যোগে ওলামা মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সদরঘাট থানা জামায়াতের সেক্রেটারি সারোয়ার জাহান সিরাজীর পরিচালনায় ও থানা ওলামা দায়িত্বশীল মাওলানা মুহাম্মদ নাজির হোসাইন কুতুবীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় জামায়াতের মজলিশে শুরার সদস্য নগরীর নায়েব আমির মুহাম্মদ নজরুল ইসলাম, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মুহাম্মদ ইউনূস, থানা আমির মুহাম্মদ আবদুল গফুর প্রমুখ।

, বাংলাদেশ মসজিদ মিশনের মহানগরীর সভাপতি মাওলানা মোহছেন আল হোসাইনী, ওলামা বিভাগের নগরীর সহকারী সেক্রেটারি মিয়া মুহাম্মদ হোসাইন শরিফ, থানা নায়েবে আমির ডা. আবদুল মতিন তালুকদার।

শাহজাহান চৌধুরী বলেন, গত ১৬ বছরে ওলামায়ে কেরাম ব্যাপক জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন। মামলা-হামলা, হাজত, কারাগার এসব তাদের নিত্য সঙ্গী ছিল। ওলামায়ে কেরামের ঐক্য আজ সময়ের অনিবার্য দাবি। হিংসা-বিদ্বেষ, পরস্পর কাদা ছোড়াছুড়ি ও ছোটখাটো মতবিরোধ নিয়ে মতানৈক্য না করে ইসলামের সৌন্দর্য প্রদর্শনে ঐক্যের বিকল্প নেই।

সর্বশেষ খবর