রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ছাত্র আন্দোলনে হতাহত

হেফাজতে ইসলাম বিচার বিভাগীয় তদন্ত চায়

নিজস্ব প্রতিবেদক, রংপুর

হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে গতকাল দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে বিভাগীয় গণসমাবেশ হয়েছে। নৈরাজ্য প্রতিরোধ ও শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ গণসমাবেশ হয়। এতে নেতারা ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের হতাহতের ঘটনায় শাস্তি দাবি করেছেন।

গণসমাবেশে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির মাওলানা মুহাম্মাদ ইউনুস। প্রধান অতিথি ছিলেন হেফাজত মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

প্রধান অতিথি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ এবং যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। তিনি আরও বলেন, ২০১৩, ২০১৬ এবং ২০২১ সালে হেফাজতের নেতা-কর্মীদের যারা নির্মমভাবে শহীদ হয়েছেন, আমরা এর জন্য দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। ২০১৩ সাল থেকে অদ্যাবধি হেফাজতের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। আরও বক্তব্য রাখেন- হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মুফতি মুনীর হোসাইন কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি বশির উলাহ, জুম্মাপাড়া মাদরাসার মুহতামিম আলহাজ হাফেজ ইদ্রীস আলী।

সর্বশেষ খবর