শিরোনাম
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
জামায়াত সেক্রেটারি

দেশের জন্য হুমকি আইন হাতে তুলে নেওয়া

নিজস্ব প্রতিবেদক

দেশের জন্য হুমকি আইন হাতে তুলে নেওয়া

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আইন নিজের হাতে তুলে নেওয়া দেশের জন্য মারাত্মক হুমকি ও অশনিসংকেত। ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একই দিনে দুজনকে পিটিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল   এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। বিবৃতিতে তিনি বলেন, বৃহস্পতিবার ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একই দিনে দুজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম (এফএইচ) হলে চোর সন্দেহে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করে একদল শিক্ষার্থী। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা শামীম মোল্লাকে কয়েক দফা মারধর করে হত্যা করা হয়। গত বুধবার (১৮ সেপ্টেম্বর) খাগড়াছড়িতে চুরির অপরাধে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। ৭ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাবেক নেতা আবদুল্লাহ আল মাসুদকে পিটিয়ে হত্যা করা হয়। এসব হত্যার ঘটনায় দেশজুড়ে তীব্র অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। গোলাম পরওয়ার বলেন, পিটিয়ে মানুষ মারার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক, নির্মম, অনাকাক্সিক্ষত ও দুঃখজনক। আমরা এসব মর্মান্তিক হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি ও তাদের পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

জামায়াতে ইসলামীর সেক্রেটারি বলেন, উল্লিখিত হত্যার সবই ঘটেছে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে। আইন নিজের হাতে তুলে নেওয়ার প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এ ধরনের ঘটনা দেশের শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতার জন্য মারাত্মক হুমকি ও অশনিসংকেত।

তিনি বলেন, কেউ যেন আইন নিজের হাতে তুলে নেওয়ার দুঃসাহস না পায়, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক থাকতে হবে। দেশে শান্তি-শৃঙ্খলা বিঘিœত হয়, এ ধরনের ঘটনা কঠোর হস্তে দমন করতে হবে। প্রতিটি হত্যার সুষ্ঠু বিচার করতে হবে। দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। এসব হত্যার সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে কঠোর শাস্তি বিধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান জামায়াত সেক্রেটারি গোলাম পরওয়ার।

সর্বশেষ খবর