শিরোনাম
সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

ট্রাফিক নিয়ন্ত্রণ ডিজিটালাইজেশন করা হবে

নিজস্ব প্রতিবেদক

ট্রাফিক নিয়ন্ত্রণ ডিজিটালাইজেশন করা হবে

ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা আধুনিকায়ন করার পাশাপাশি এর সংস্কারের প্রয়োজন রয়েছে। এতে মানুষের ব্যবহার কমিয়ে ডিজিটালাইজড করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। গতকাল রাজধানীর পুরানা পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের এনএসসি মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত ‘ট্রাফিক ব্যবস্থাপনা ও সামাজিক সচেতনতা’ বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, স্বৈরাচার সরকার পুলিশকে জনগণের মুখোমুখি যেভাবে দাঁড় করিয়েছিল তাতে ট্রাফিক পুলিশের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সরকার পতনের সময় অনেক ট্রাফিক বক্সে আগুন লেগেছে। আমরা সবকিছু সংস্কারের সঙ্গে ট্রাফিক ব্যবস্থারও সংস্কারের কথা বলছি। যাতে করে বাংলাদেশের ট্রাফিক ব্যবস্থাকে উন্নত দেশের মতো সংস্কার করে আধুনিক ট্রাফিক ব্যবস্থা করা যায় সে ব্যবস্থা করব। পাশাপাশি ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে মানুষের ব্যবহার কমিয়ে কীভাবে ডিজিটালাইজড করা যায় সে ব্যবস্থা নেওয়া হবে। 

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মহাপরিচালক গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ। উল্লেখ্য, কোর্সে ১৮ থেকে ৩৫ বছর বয়সি ২ হাজার ১০০ শিক্ষার্থীকে ট্রাফিক নিয়ন্ত্রণের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানা গেছে।

সর্বশেষ খবর