শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

জাতীয় ঐক্য বিনষ্ট করা যাবে না

নিজস্ব প্রতিবেদক, খুলনা

জাতীয় ঐক্য বিনষ্ট করা যাবে না

দেশ ও জাতির স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। গতকাল বিকালে খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী আয়োজিত বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ডা. শফিকুর রহমান বলেন, জাতীয় স্বার্থের জায়গায় আমরা আপসহীন ও ঐক্যবদ্ধ। যদি আমাদের ঐক্যে কোনো ধরনের চিড় ধরে অথবা অতীতে যেমন একজনের বিরুদ্ধে আরেকজনকে শত্রু বানিয়ে রেখেছে এ রকম পরিস্থিতি সৃষ্টি হলে অতীতের থেকে আগামী হবে আরও ভয়ংকর। অতএব জাতীয় ঐক্য কিছুতেই বিনষ্ট করা যাবে না। তিনি রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বলেন, প্রতিটি রাজনৈতিক দলের ভিন্ন আদর্শ, লক্ষ্য ও কর্মসূচি রয়েছে। সেই আদর্শের আলোকে তারা জনগণের কাছে যাবেন, জনগণকে সেবা দেবেন তাদের মনে আস্থা সৃষ্টি করবেন। তার সততা, দক্ষতা, আন্তরিকতা দেশপ্রেম দেখে জনগণ সিদ্ধান্ত নেবেন তারা কাকে নির্বাচন করবেন। জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী আমির অধ্যাপক মাহফুজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

এর আগে সকালে খুলনার সোনাডাঙ্গা আল ফারুক সোসাইটিতে সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ডা. শফিকুর রহমান আরও বলেন, গণহত্যাকারীদের জনগণের ময়দানে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাক্সক্ষাকে ধারণ করে, বাইরের কারও সাহায্য নিয়ে নয়। সদস্য সম্মেলনে আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. মোবারক হোসাইন ও খুলনা অঞ্চল সহকারী পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ, খুলনা জেলা আমির মাওলানা মুহাম্মদ এমরান হুসাইন, মুহাদ্দিস আবদুল খালেক, শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও মুন্সি মিজানুর রহমান।

সর্বশেষ খবর