বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
আবদুর রহমান খান

অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সংকট নিরসনে কাজ করছে এনবিআর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অ্যাসাইকুডা ওয়ার্ল্ডের সার্ভারের সংকট নিরসন ও পূর্ণাঙ্গ অটোমেশনে জোর দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। গতকাল চট্টগ্রাম কাস্টম হাউস, চট্টগ্রাম বন্দর, সিঅ্যান্ডএফ এজেন্ট ও বিজিএমইএ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন এনবিআর চেয়ারম্যান মো. আবদুর রহমান খান।

এ সময় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বলেন, অ্যাসাইকুডা ওয়ার্ল্ডের সার্ভারের সংকট নিরসন ও পূর্ণাঙ্গ অটোমেশনে জোর দিচ্ছে এনবিআর। এ সিস্টেমে জালিয়াতি ও কারসাজির মাধ্যমে শুল্ক ফাঁকির অপচেষ্টা রোধ ও জালিয়াত চক্র চিহ্নিত করতে এনবিআর কাজ করছে।

এনবিআর চেয়ারম্যান হিসেবে যোগদানের পর মো. আবদুর রহমান খানের এটিই প্রথম চট্টগ্রাম সফর। সফরের প্রথম দিনে চেয়ারম্যান চট্টগ্রাম কাস্টম হাউস, চট্টগ্রাম বন্দরের কর্মকর্তাদের পাশাপাশি সিঅ্যান্ডএফ এজেন্ট ও বিজিএমইএ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় তাঁর কাছে বিভিন্ন দাবি উপস্থাপন করেন চট্টগ্রাম কাস্টমসের কমিশনার, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ সংস্থাটির ঊধ্বর্তন কর্মকর্তারা। এর আগে এনবিআর চেয়ারম্যান চট্টগ্রাম বন্দরের বিভিন্ন ইয়ার্ড ঘুরে দেখেন এবং বন্দরে পড়ে থাকা খালাস না নেওয়া গাড়ি, বিপজ্জনক রাসায়নিক ভর্তি কনটেইনারের ইয়ার্ডগুলোও সরেজমিন পর্যবেক্ষণ করেন। এ সময় চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এস এম মনিরুজ্জামান, চট্টগ্রাম কাস্টমসের কমিশনার মো. জাকির হোসেনসহ বন্দর ও কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর