বুধবার, ৯ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
প্রধান উপদেষ্টার প্রেস উইং

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর আছে

নিজস্ব প্রতিবেদক

প্রধান উপদেষ্টার উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর বলেছেন, পণ্যের দাম বৃদ্ধির কারণে অনেকে আপসেট। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর রয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে আয়োজিত এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

উপ-প্রেস সচিব বলেন, বাণিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিদপ্তর মিলে দুটি টাস্কফোর্স গঠন করেছে। তারা সবাই সার্বক্ষণিক মনিটরিং করছেন। আমরা আশা করছি খুব তাড়াতাড়ি এটা কন্ট্রোলে চলে আসবে।

হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজার বিষয়ে তিনি বলেন, হিন্দু সম্প্রদায় থেকে যে নিরাপত্তার বিষয়ে চাহিদা দেওয়া হয়েছে, সেগুলো নিয়ে সরকার বিশেষভাবে কাজ করছে। আইপি ক্যামেরার মাধ্যমে মণ্ডপগুলো ইউএনও অফিস ও থানার মাধ্যমে মনিটরিং করা হবে। সার্বক্ষণিক সেবা প্রদানের জন্য জরুরি সেবা ৯৯৯-এর বিশেষ একটি টিম কাজ করবে। পুলিশ ও র‌্যাবের টহল থাকবে। গোয়েন্দা সংস্থার একটি বিশেষ টিম কাজ করবে। বৌদ্ধ ধর্মাবলম্বীরা চীবর দান অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে করতে পারে, সেই ব্যবস্থাও সরকারের পক্ষ থেকে নেওয়া হবে। তাদের সঙ্গে কথা হবে, তাদের মতামত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জুলাই স্মৃতি ফাউন্ডেশনের বিষয়ে অপূর্ব জাহাঙ্গীর বলেন, পঙ্গু হাসপাতাল ও ঢাকা মেডিকেল থেকে তথ্য নেওয়া হয়েছে। দু’দিনের মধ্যে কার্যকর করা হবে। জুলাই স্মৃতি ফাউন্ডেশন একটি হটলাইন নম্বর চালু করেছে। এর কার্যকারিতা দুই দিনের মধ্যেই শুরু হবে। সেটির নম্বর হচ্ছে ১৬০০০। এছাড়া, জুলাই স্মৃতি ফাউন্ডেশন একটা ওয়েবসাইট খুলেছে। সেটি হচ্ছে jssfbd.com।

 

সর্বশেষ খবর