শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আইনবিদের মুখোমুখি

দিলরুবা শারমিন আইনজীবী ও মানবাধিকারকর্মী

আইনবিদের  মুখোমুখি

বর্তমান তরুণ সমাজ বিভিন্নভাবে অপরাধে জড়িয়ে পড়ছে। বন্ধুটির বিস্তারিত নাম-ঠিকানা সংগ্রহ করুন। যেহেতু বন্ধুটি এলে আপনার ভাই দরজা বন্ধ করে রাখে, বিষয়টি সাদা চোখে দেখার দিন-কাল আজ আর নেই। প্রয়োজনে পরিবেশ পরিস্থিতি বুঝে পুলিশের সাহায্য নিন।

 

সমস্যা

আমার ভাইয়ার এক বন্ধু সময়ে-অসময়ে আমাদের বাসায় আসে। আসে তো আসে কিন্তু তিনি আবার আমাদের নানানভাবে উপদ্রব করেন। কিন্তু আমরা তার বিষয়ে তেমন কিছুই জানি না। এ বিষয়ে ভাইয়াকে কিছু বলতে গেলে ভাইয়া রেগে যান। বন্ধুটির ভাব-সাব কিছুই সুবিধের মনে হয় না। বন্ধুটি এলে আমার ভাইয়া দিন-রাত দরজা বন্ধ করে থাকে। দুজনে মিলে কি যে করে আমরা কেউ বুঝতে পারি না। বিষয়টি নিয়ে আমরা খুবই চিন্তায় আছি। একটু পরামর্শ দিন।

সানজিদা শবনম, ঢাকা।

 

সমাধান

এটা অবশ্যই চিন্তার বিষয়। আমাদের তরুণ সমাজ এখন বিভিন্নভাবে নানান অপরাধে জড়িয়ে পড়ছে। না জানি তারাও কি কোনো অপরাধ করছে কি না! প্রথমে আপনার ভাইয়ার বন্ধুটির বিস্তারিত নাম-ঠিকানা সংগ্রহ করার চেষ্টা করুন। যদি তাও সম্ভব না হয়, তাহলে সোজা সংশ্লিষ্ট থানায় বিষয়টি জানিয়ে রাখুন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পরিবেশ পরিস্থিতি বুঝে পুলিশের সাহায্য নিন। অনেক বড় দুর্ঘটনা ঘটার আগেই ব্যবস্থা নিন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর