শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ভালোবাসার মধুচন্দ্রিমা

হানিমুন বা মধুচন্দ্রিমা। ভালোবাসার অন্যতম মেলবন্ধন। বিয়ের পর নবদম্পতির একান্তে কাছে আসার গুরুত্বপূর্ণ সময়। বিয়ের পর থেকেই নবদম্পতির চেষ্টা থাকে একে অন্যের কাছাকাছি যাওয়ার আর কাছাকাছি থাকার। আর তারা কিন্তু সেই ভাবনাতেই ডুবে থাকেন সবসময়। সেখান থেকেই মধুচন্দ্রিমার ব্যাপারটির শুরু। নবদম্পতি একান্তে সময় কাটানোর জন্য দূরে কোথাও বেড়াতে যান। দেশের ভিতরে ও বাইরে নির্বাচিত কিছু হানিমুন স্পট সম্পর্কে জানাচ্ছেন— আবদুল কাদের

ভালোবাসার মধুচন্দ্রিমা

 

কক্সবাজার : কক্সবাজার, দেশের ভিতর বিশ্বের অন্যতম পর্যটনস্থান। বর-কনের সব নবজীবন শুরুর সেরা কিছু মুহূর্ত কাটানোর অন্যতম স্থান। বলা হয়ে থাকে, কক্সবাজার মধুচন্দ্রিমার জন্য উত্তম স্থান। পাহাড় ঘেরা দীর্ঘতম প্রাকৃতিক সমুদ্র সৈকতে প্রিয়জনের হাতটি ধরে রোমান্টিক সময় কাটানোর জন্য এর থেকে ভালো পর্যটন কেন্দ্র আর কিছু হতে পারে না। এ ছাড়া এখানে অনেক প্রাচীন স্থাপনা রয়েছে যা ঘুরে বেড়াতে পারেন।

 

সেন্টমার্টিন : সেন্ট মার্টিন, বড় প্রবাল দ্বীপ। অপূর্ব সুন্দর জায়গা সেন্টমার্টিন। সাগরের নীল জলরাশি সবদম্পতিকে ভাসিয়ে নিয়ে যাবে ভালোবাসার তেপান্তরে। প্রিয় মানুষটিকে পাশে নিয়ে নীল সাগরের মাছ ধরাসহ বিভিন্ন সামুদ্রিক প্রাণীকে উত্তেজিত করতে পারেন।

 

থাইল্যান্ড : এশিয়ার অন্যতম সেরা হানিমুন স্পট। গোটা থাইল্যান্ডজুড়েই অসংখ্য আকর্ষণীয় স্থান। অনলাইনে ম্যাপ দেখে ঘুরে বেড়াতে পারেন। নবদম্পতিদের পছন্দের অন্যতম রোমান্টিক সমুদ্র সৈকত পাতায়া। ক্যান্ডেল লাইটে সমুদ্রের পাশে রিসোর্টে কাটবে রোমান্টিক সময়। রাতের গভীরতা যত বাড়বে ততই মোহরিত হবে আশপাশের আলোর ঝলকানি। রোমান্স থাকবে সংগীতের মূর্ছনায়ও। এখনে অনেক কোরাল দ্বীপ রয়েছে।

 

বালি দ্ব্বীপ : ইন্দোনেশিয়ার বালি দ্বীপ পর্যটকদের পছন্দের শীর্ষে। মধুচন্দ্রিমার জন্য আদর্শ স্থান। হানিমুন স্পট হিসেবে ব্যাপক জনপ্রিয়। ছবির মতো সুন্দর বালি দ্বীপে হারিয়ে যাবেন নীল সাগরের সৌন্দর্যে। পুরো দ্বীপটিই গোছালো। রিসোর্টের পাশেই বিচ। এখানে রয়েছে দৃষ্টিনন্দন মন্দির। দ্বীপের কুপু কুপ বারোং গ্রাম এবং গাছের স্পার জন্য বিখ্যাত।

 

মালয়েশিয়া : প্রকৃতির অপরূপ সৌন্দর্য এখানেই মিলবে। পুরো দেশটিই যেন পাহাড় বিস্তৃত। পাহাড়ের কোলঘেঁষে গড়ে ওঠা আধুনিক শহর। সবুজ পাহাড় ঘেরা পরিচ্ছন্ন মালয়েশিয়া মধুচন্দ্রিমার জন্য সেরা। প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য প্রাচুর্যে ভরা শহর মালয়েশিয়ার পেনাং। ‘প্রাচ্যের মুক্তা’ বলা হয়।

 

 

 

মরিশাস : বালাকলাভা সৈকতের মরিশাস মোস্ট রোমান্টিক। এখানে জীবনসঙ্গীকে নিয়ে কাটানো মুহূর্ত চিরজীবন অমলিন হয়ে থাকবে। বিলাসবহুল রিসোর্ট, সাগরের নীল জলরাশি, রাতে সমুদ্রপাড়ে ক্যান্ডেল লাইট দম্পতিদের জন্য বাড়তি পাওয়া। হানিমুন কাপলদের জন্য এখানে প্রতিবছরই পর্যটন কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা নিয়ে থাকে।

 

গোয়া : গোয়ার রূপ বৈচিত্র্য এমনিতেই সেরা। নবদম্পতিদের ঘুরে বেড়ানোর জন্য গোয়া অসাধারণ। এ ছাড়া গোয়া প্রাচীন ঐতিহ্যের মধ্যে অন্যতম। এখানে অনেক প্রাচীন স্থাপনা যা প্রিয়জনের হাত ধরে ঘুরতে পারবেন। আরব সাগরের সৈকতে প্রিয়জনকে নিয়ে রোমান্টিক মুহূর্ত কাটাতে চাইতে ঘুরে আসতে পারেন। 

 

লুকালা দ্বীপ : নবদম্পতিদের জন্য ফিজির লাকালা সবচেয়ে ভালো জায়গা। গ্রাম্য পরিবেশে বিলাসবহুল রিসোর্ট এনে দেবে অসাধারণ অভিজ্ঞতা। ২৫টি বিলাসবহুল হোটেলের প্রত্যেকটিতেই আছে বড়সড় লেগুন পুল। এখানে ঘোড়া নিয়ে ঘুরে বেড়াতে পারবেন।

 

সেন্ট লুসিয়া : হানিমুনের জন্য সেন্ট লুসিয়া দ্বীপটি সেরা। সেন্ট লুসিয়া দ্বীপে প্রায় সবার জন্যই কিছু না কিছু আছে! রোমাঞ্চপ্রিয় দম্পতির জন্য আছে পাহাড়ের গা বেয়ে উপরে উঠার সুযোগ, আছে শান্ত সমুদ্রের তীর ঘেঁষে বানানো অসংখ্য রিসোর্ট!

 

মালদ্বীপ : এশিয়ায় নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য দ্বীপ রাষ্ট্র মালদ্বীপ। ছোট হলেও সৌন্দর্যে সেরা। অসংখ্য দ্বীপ নিয়ে গড়ে ওঠা মালদ্বীপ পর্যটনের সেরা। অনেকগুলো রিসোর্ট রয়েছে এখানকার প্রতিটি দ্বীপে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর