শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

স্টাইলিশ হুডিওয়্যার

স্টাইলিশ হুডিওয়্যার

♦ মডেল : নিহাফ, রিভা ও অশ্বিন ♦ ছবি : বিশ্বজিৎ ♦ পোশাক : কে-ক্রাফ্ট

প্রকৃতিতে বইছে হিমেল হাওয়া, আর শীত ফ্যাশনে এসেছে নতুনত্ব। ফ্যাশনেবল হয়ে ওঠার এটাই উপযুক্ত সময়। তাই তো শীতে উষ্ণতার আমেজ বাড়িয়ে দিতে বাজারে চলছে হুডি পোশাকের রমরমা বেচাকেনা।

শীতের দাপট এখন সারা বাংলায়। শীত ফ্যাশনে যুক্ত হচ্ছে ফ্যাশনেবল সব অনুষঙ্গ। তেমনি ফ্যাশনেবল ওয়্যার হুডি। যা তারুণ্যের ফ্যাশনে যোগ করেছে ট্রেন্ডি লুকের ছোঁয়া। বলা হয়, শীতকাল ফ্যাশনের উপযুক্ত সময়। তাই তো শীতে ফ্যাশনের ষোলকলাপূর্ণ করতে তারুণ্য বেছে নিচ্ছে রকমফের হুডি কালেকশন। বাজার ঘুরে হুডি পোশাকের বিস্তারিত জানাচ্ছেন- মোহাম্মদ সুজন

 

স্ট্রিট ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ ফ্যাশনেবল হুডিওয়্যার। উইন্টার স্টাইল স্টেটমেন্ট হুডি ছাড়া যেন চিন্তাই করা যায় না। এটি ফ্যাশন সেন্সকে করে তুলবে আরও সৃজনশীল ও অসাধারণ। কয়েক দশক ধরেই ফ্যাশন জগতে এই পোশাকটি বিরাজমান। শুরুর দিকে এই পোশাকটি নতুন ফ্যাশন ধারার আবির্ভাব ছিল প্রায় আকস্মিক ও বিস্ময়কর। ওয়েস্টার্ন কালচারের ফ্যাশনেবল ওয়্যারটি বাঙালিদের ট্রেন্ডে যুক্ত হতে কিছুটা সময় লেগেছে। তখন সোয়েটার কিংবা জ্যাকেট ছিল দারুণ জনপ্রিয়। জিপারওয়ালা বা জিপার ছাড়া বড় পকেট থাকত তাতে। কিছুকাল পরেই বদলে গেছে তার ধরন। সোয়েটার কিংবা জ্যাকেটের আঁটসাঁট গলায় বদল এনেছে হুডি। দেখতেও লাগছে স্মার্ট। সেই থেকেই ফ্যাশন ট্রেন্ডে যুক্ত হলো হুডি।

 

শীত মৌসুমের জন্য স্টাইলিশ হুডিওয়্যার খুবই আরামদায়ক আবার ফ্যাশনেবলও বটে। যে কোনো পোশাকে পরিবর্তন এনে দিতে পারে শুধু হুড যোগ করার ফলে। আর শীতে তো এটা দারুণ কার্যকর। এমনটাই মনে করেন ফ্যাশন বোদ্ধারা। বাজার ঘুরে দেখা গেল শীতে হুডি কালেকশনে এসেছে নতুনত্ব। রকমফের হুডির সম্ভার দেখা গেল জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড কে-ক্রাফটের শো-রুমে। ফ্যাশনেবল ওয়্যারের এই হাউসটির ডিজাররা তাদের ভাবনার প্রতিফলন ঘটিয়েছেন তাদের হুডি পোশাকে। কয়েক দশক ধরে ছেলে-মেয়ে উভয়ের জন্য চলে আসছিল হুডি সোয়েটার ও হুডি জ্যাকেট। এবার তারা নতুন কালেকশন হিসেবে শুধুমাত্র মেয়েদের হুডিওয়্যারে যুক্ত করেছে কোটি সিস্টেমের হুডি। লং কুর্তির আদতে স্লিভলেস ট্রেন্ডি পোশাকে যুক্ত করেছে হুডি। আর তাতেই ফ্যাশনে এসেছে ভিন্ন লুক। সব ধরনের পোশাকের সঙ্গে মানানসই বলে দাবিও করছেন কে-ক্রাফটের ডিজাইনাররা। ফ্যাশন হাউসটি হালকা এবং ভারি শীতের জন্য এনেছে ভিন্ন ভিন্ন ফেব্রিকের স্টাইলিশ হুডিওয়্যার। পোশাকটি যে কোনো রকমের প্যান্টের সঙ্গে পরা যায়। যা নির্ভর করে ব্যক্তিত্ব এবং নিজের পছন্দের ওপর। যা ফরমাল এবং ক্যাজুয়াল দুই ধরনের পোশাকের সঙ্গেই মানিয়ে যায়। তরুণদের অনেকেই এখন হালকা এবং অতিরিক্ত শীত মানেই হুডির রমরমা কালেকশন।

 

হুডি মূলত টুয়েট আর ফেল্ড ফেব্রিক্সে তৈরি। থাকে জিপারওয়ালা বা জিপার ছাড়া। বলা যায়, প্রায় হুডিওয়্যার চেইন রয়েছে আবার কিছু কিছু হুডিতে চেইন ছাড়া বাটন দেওয়া থাকে। গত বছর বোতাম লাগান হুডি সোয়েটার বেশি চললেও এবার ফিক্সড হুডি ও চেইন হুডি বেশি জনপ্রিয়তা পাচ্ছে। এ বছর হুডি সোয়েটারের ডিজাইনের বেশ বৈচিত্র্য লক্ষ করা যাচ্ছে। সাধারণত একরঙা, বিভিন্ন প্রিন্ট আর ব্লকের কাজ করা হুডিগুলো ফুলহাতা। আর হুডি জ্যাকেটের মধ্যে কটন, লেদার ও জিন্স আইটেমগুলোই এবার বেশি। এবারের হুডি জ্যাকেটগুলো সাধারণত একরঙার পাশাপাশি বিভিন্ন রঙে দেখা যাচ্ছে। ছেলেদের হুডি সোয়েটারে ব্লু, গ্রিন, মেরুন, অ্যাশ ও ব্ল্যাক কালারের আধিক্য বেশি দেখা যাচ্ছে। হুডি জ্যাকেট সাধারণত করা হয়েছে প্রায় একই কমন কালারে। ভিন্ন দেখা গেছে কেবল মেয়েদের কোটি সিস্টেমের হুডিওয়্যারে। নানা রকম মাল্টিকালারের কম্বিনেশনে তৈরি করা হচ্ছে নতুন এই হুডিওয়্যারগুলো।

 

কোথায় পাবেন : দেশীয় প্রায় সব ফ্যাশন হাউসেই এখন হুডি পাবেন। এগুলোর মধ্যে অঞ্জনস, কে-ক্রাফট, ইজি, প্লাস পয়েন্ট, এক্সট্যাসি, ক্যাটস আই, ইয়েলো, ওয়েসটেক্স অন্যতম। ফ্যাশন হাউসগুলোর পাশাপাশি নিউমার্কেট, বঙ্গবাজারসহ নগরীর অভিজাত শপিংমলগুলোতেও হুডি পাবেন। ব্র্যান্ডের হুডিগুলোর দাম পড়বে সর্বনিম্ন ৮০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত। কম দামে নিউমার্কেট, বঙ্গবাজারেও মিলবে পছন্দের হুডিওয়্যার।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর