২৪ জুন, ২০২৩ ২২:০৭

বরিশালে পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের বিষয়ে হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে পশুর হাটে অতিরিক্ত খাজনা আদায়ের বিষয়ে হুঁশিয়ারি

কোরবানির পশুর হাটে ক্রেতার কাছ থেকে নির্ধারিত হারের চেয়ে অতিরিক্ত খাজনা আদায়ের বিষয়ে ইজারাদারদের সতর্ক করে দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার মো. সাইফুল ইসলাম। সেই সঙ্গে পশুর হাটেগুলো দালালমুক্ত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তিনি। 

শনিবার সকাল ১১টায় বিএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে পশুর হাটের ইজারাদারদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই নির্দেশ দেন তিনি। 

সভায় বিএমপি কমিশনার বলেন, পশুরহাটের কারণে যাতে সড়কে যানচলাচলে কোন বিঘ্ন না ঘটে সে বিষয়ে সংশ্লিষ্টদের দৃস্টি রাখতে হবে। আর্থিক লেনদেনের সময় প্রয়োজনে পুলিশের সহযোগিতাও নিতে পারবে যে কেউ। হাটের শৃঙ্খলা রক্ষায় ইজারাদারদের নিজস্ব বিদ্যুত ব্যবস্থা, স্বেচ্ছাসেবক ও নৈশ প্রহরী রাখাসহ পশুরহাটে সিসিটিভি ক্যামেরা স্থাপনের নির্দেশ দেন তিনি। 

সভায় পুলিশ কমিশনার বলেন, টানা ৫ দিনের ছুটির কারণে অনেকেই কোরবানির ঈদে বরিশাল ফিরবেন। বাড়ি ফেরা মানুষের নিরাপত্তা এবং সড়ক, মহাসড়ক ও নৌপথে নিরাপত্তা জোরদার করছি। বাস ও লঞ্চ মালিকদের বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে। নগরবাসীকে একটি সুন্দর এবং নিরাপদ ঈদ উপহার দিতে পুলিশ সচেস্ট থাকবে বলে প্রতিশ্রুতি দেন তিনি। যে কোন অসংগতি বা সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে পশুর হাটের কন্ট্রোল রুমে জানাতে বলেন পুলিশ কমিশনার। 

সভায় বিএমপি’র অতিরিক্ত কমিশনার আবু আহাম্মদ আল মামুন, উপ-কমিশনার মো. জুলফিকার আলী হায়দার, উপ-কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-কমিশনার এস এম তানভীর আরাফাত ও উপ-কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহেরসহ অন্যান্যরা উপস্থি ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর