২৫ জুন, ২০২৩ ২১:১৪

টুঙ্গিপাড়ায় স্মার্ট ক্যাশলেস পশুর হাট উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি

টুঙ্গিপাড়ায় স্মার্ট ক্যাশলেস পশুর হাট উদ্বোধন
প্রধানমন্ত্রীর বহুল প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে গোপালগঞ্জে ৬ টি স্মার্ট ক্যাশলেস পশুর হাট স্থাপন করা হয়েছে।
 
আজ রবিবার (২৫ জুন) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী পশুর হাটে স্মার্ট ক্যাশলেস লেনদেন শুরুর মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিখ আফজাল।
 
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার আল মামুনের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পাটগাতী ইউনিয়নের চেয়ারম্যান শেখ শুকুর আহম্মেদ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাস সহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বাস্তবে রূপান্তরের জন্য এবছর জেলার ৬টি পশুর হাটে ক্যাশলেস পদ্ধতি পশু ক্রয়-বিক্রয় করা হবে। আর ২০২৬ সালের মধ্যে জেলার ৭৫ ভাগ ব্যবসা প্রতিষ্ঠানে এই পদ্ধতিতে লেনদেন হবে। এতে জাল টাকার প্রভাব থাকবে না। এই পদ্ধতিতে লেনদেন হলে ক্রেতা-বিক্রেতা উভয়ই ঝুঁকি মুক্ত থাকবেন।
 
এবারের কোরবানীর ঈদে গোপালগঞ্জ পৌরসভায় মানিকদাহ হাউজিং প্রকল্প পশুর হাট, সদর উপজেলার পাইককান্দি ইউনিয়নের তালা কেকানিয়া পশুর হাট, মুকসুদপুর উপজেলার টেংরাখোলা বাজার, টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি পশুর হাট, কোটালীপাড়া উপজেলার মাঝবাড়ি পশুর হাট এবং কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া পশুর হাটে ক্যাশলেস পদ্ধতিতে লেনদেন হবে। আগামীকাল সোমবার জেলার অপর ৫টি পশুর হাটেও ক্যাশলেস লেনদেনের উদ্বোধন করা হবে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর