শনিবার, ২৪ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ মঙ্গল, প্রেমের দেবতা শুক্রাচার্য ও শনিমহারাজের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে তুলা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। আয়ের সঙ্গে ব্যয়ের সামঞ্জস্যতা রক্ষা করা কঠিন হয়ে পড়বে সেই সঙ্গে প্রেমীযুগলের সতর্কতার সঙ্গে চলার আবশ্যকতা রয়েছে।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ সব মিলিয়ে অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। বন্ধু-বান্ধব আত্নীয়-পরিজন দূরে সরে পড়বে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

যেমন আয় তেমন ব্যয় হওয়ায় সঞ্চয়ের খাতে থাকবে শূন্য। দীর্ঘদিনের সম্পত্তি সংক্রান্ত কলহ বিবাদ কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। শত্রু রা পরাস্ত হয়ে পড়বে।

মিথুন [২১ মে-২০ জুন]

হারানো পিতৃমাতৃ ধনসম্পদ সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। ভ্রাতাভগ্নিদের সঙ্গের দীর্ঘদিনের কলহ বিবাদের মীমাংসা হবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে যার ফলে সর্বদাই অতিথি সেবায় ব্যস্ত থাকবেন।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভফল প্রদান করবে। ব্যবসা-বাণিজ্যে যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হওয়ায় মন আনন্দে নাচবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও আশ্রয় নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। ভ্রমণ শুভ।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

আয় উপার্জনের পথে আকস্মিক কোনো না কোনো বাধা এসে হাজির হবে। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে অর্থনৈতিক দুর্ভাবনায় পড়বেন। শত্রু  ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেতসহ মালামালের ক্ষতি সাধনের প্রবল চেষ্টায় মত্ত থাকবে। প্রেম রোমান্স শুভ।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপা সব মিলিয়ে মন অতিশয় জীর্ণতার দিকে ধাবিত হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে চক্কর কাটতে হবে। ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন বর্জন করুন।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

মনোবল জনবল অর্থবল ফিরে পাবেন। যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কলহ বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে। বাণিজ্যিক সফর লাভদায়ক প্রমাণিত হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন সেই সঙ্গে সহকর্মীদের সহযোগিতায় দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে। অবশ্য দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদে গোটা পরিবারের মন বিষণ হয়ে পড়বে। অত্যাবশ্যকীয় বিদেশ সফর বাতিল করা সমীচীন হবে। দ্বিচক্রযান এড়ান।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠা সমানতালে প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় আত্নীয় পরিজন ভ্রাতা ভগ্নি ও জীবনসাথীর সঙ্গে প্রীতির বন্ধন সৃষ্টি হবে। শত্রু  ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বার গতিতে এগিয়ে চলবেন।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রতি প্রসন্ন হয়ে ইচ্ছিত স্থানে বদলি তথা পদোন্নতির পথ সুগম করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড়, তীব্রগতির বাহন ও দুনম্বরি কাজ বন্ধ করুন।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

বিদ্যাশিক্ষায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। সন্তানরা আজ্ঞাবহ হয়ে থাকবে তথা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবেন। পিতামাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। আশ্রিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলে ফেঁপে উঠবে অপরদিকে কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। মন সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর