বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জম্নগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ দেবসেনাপতি মঙ্গল গ্রহমাতা চন্দ্র ও বৃহস্পতির প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে কর্কট রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ভাগ্যলক্ষ  প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে সেই সঙ্গে বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ হবে।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

বিবাহযোগ্যদের বিবাহের বাধা বিঘ্র দূর হয়ে বিবাহ কার্য সুসম্পন্ন হবে। সেই সঙ্গে দীর্ঘদিনের দাম্পত্য কলহ বিবাদের মীমাংসা হওয়ায় গোটা পরিবারে প্রশান্তির সুবাতাস বইবে। শত্র“ ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

খরচ দুশ্চিন্তা শোক দুঃখ দুর্দশা সমানতালে ঘটে চলবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে ঋণের ভার বাড়বে বৈকি কমবে না। গুপ্ত ও প্রকাশ্য শত্র“রা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার বিরুদ্ধে মিথ্যা মামলা মোকদ্দমা ঠুকে দেবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় মন প্রসন্ন হয়ে থাকবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তি তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। কর্মক্ষেত্রে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্য ব্যাপদ্দেশে কাছেপীঠে এমনকি বিদেশ ভ্রমণে যেতে পারেন। আশ্রিত ও প্রতিপালিত ব্যক্তি দ্বারা ক্ষতির সম্ভাবনা প্রবল।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

যে কাজে হাত দেবেন তাতেই কমবেশি সফলতা প্রাপ্ত হবেন। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। সন্তান সন্ততিদের সাফল্যে গৌরবান্বিত হবেন। দুর্জন আত্নীয় বেশে আপনার যথাসর্বস্ব লুফে নিতে পারে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের দুর্দান্ত চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। শত্র“ ও বিরোধীপক্ষের আক্রোশে প্রায় শেষ হয়ে আসা কাজ পণ্ড হয়ে যাবে, তথা টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় সময় মতো শ্রমিক কর্মচারীদের বেতন ভাতাদি দিতে পারবেন না।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

চতুর্দিক থেকে লাগাতার উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। সেই সঙ্গে প্রেমীযুগলের প্রেম বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সমাগ্রীও সমান তালে প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

সমস্ত দিনটাই কর্মব্যস্ততা বৃদ্ধি পেলেও লম্বা ছুটি কাটানোর জন্য প্রস্তুতি নিন। জীবনসাথীর শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গের কহল বিবাদের অবসান ঘটায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি বহুল প্রচার ঘটবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

যে কাজে হাত দেবেন সেই কাজেই কোনো না কোনো বাধা এসে হাজির হবে। না বুঝে চুক্তি সম্পাদন চেক হস্তান্তর, বিনিয়োগ ও ধার দেওয়া অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। শত্র“ ও বিরোধীপক্ষ সোচ্চার হয়ে আপনার ফসলি ক্ষেত লণ্ডভণ্ড করে দেবে। প্রেমীযুগলের সতর্কতার সঙ্গে চলার আবশ্যকতা রয়েছে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তি হারানো কর্ম পুনরুদ্ধার তথা বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন পূরণ করবে। অবশ্য টাকা-পয়সা আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। গৃহবাড়ির আসবাবপত্র ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্র“য়ারি]

সিজনাল রোগ ব্যাধির সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো সম্পত্তি পুনরুদ্ধার তথা সম্ভাব্য ক্ষেত্রে বুকের ধন বুকে ফির আসবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর