বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এইদিনে জনগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল বুধ ও প্রেমের দেবতা শুক্রাচার্যের প্রভাব বিদ্যমান।আপনার সঙ্গে কন্যা রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে, সেই সঙ্গে গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

শুভ অপেক্ষা অশুভ ফলের পাল্লা অধিক ভারী হয়ে থাকবে। টাকা-পয়সা যেমন আয় তার অধিক ব্যয় হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় তাকে নিয়ে হাসপাতালে ছোটাছুটি করতে হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভ্রাতাভগ্নি, আত্মীয়-পরিজন ও জীবনসাথীর সহযোগিতায় দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। অত্যাবশ্যকীয় বাণিজ্যিক সফর ভ্রমণ বিনিয়োগ ও অর্থকড়ি নাড়াচাড়া করা থেকে বিরত থাকুন। মন ধর্মের প্রতি প্রবল রূপে আকৃষ্ট হবে।

মিথুন [২১ মে-২০ জুন]

দাম্পত্য সুখ-শান্তি সমৃদ্ধি বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। দুর্জন আত্মীয় বেশে আপনার সুখের সংসারে অশান্তির অনল জ্বেলে দিতে পারে। বিদ্যাশিক্ষায় ব্রতীদের জীবনে নিত্যনতুন সুবর্ণ সুযোগ হাতে আসবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকায় আপনাকে অতিথি সেবায় ব্যস্ত থাকতে হবে।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

শিক্ষার্থীদের মন প্রেম প্রসঙ্গ, ফেসবুক, ইন্টারনেট ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষার ফল খারাপ হয়ে পড়বে। অবশ্য সন্তানদের শরীর স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। পিতা-মাতার স্বাস্থ্য ভালোর দিকে যাবে তথা তাদের কাছ থেকে ভরপুর সাহায্য সহযোগিতা ও আশীর্বাদ প্রাপ্ত হবেন।

সিংহ [২১ জুলাই-২১ আগস্ট]

রাগ, জেদ, অহংকার বর্জনের সঙ্গে পরিশ্রমী ও মিতব্যয়ী হলে সঞ্চয় হবে প্রচুর। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হয়ে পড়ায় মন আনন্দে নাচবে। দূর থেকে আসা কোনো ডাক বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম করবে তথা বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। শত্রুরা পরাস্ত হবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

চতুর্দিক থকে ঘোর অন্ধকার আপনাকে গিলে খাবে। প্রায় শেষ হয়ে আসা কাজ শত্রুর প্রভাবে আটকে যাবে তথা টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় সময়মতো শ্রমিক কর্মচারীদের বেতনাদি দিতে না পারায় কলকারখানার উৎপাদন ব্যাহত হবে। অবশ্য প্রেমীযুগলের জন্য সুবর্ণ সুযোগ থাকবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

প্রেমীযুগল রাজ সম্মানে ভূষিত হবেন, সেই সঙ্গে বিবাহযোগ্যদের বিবাহের পথ প্রশস্ত হবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রব রব করবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহার সামগ্রীও সমান তালে প্রাপ্ত হবেন। শ্বশুরালয় ও মাতুলালয় থেকে সাহায্য পাবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

একদিকে ব্যবসা-বাণিজ্যে মন্দাভাব, অপরদিকে দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ, তার ওপর খরচের দুর্দান্ত চাপ আপনাকে ঠুটো জগন্নাথ করে ছাড়বে। অবশ্য কর্মের সুনাম যশ ভ্রমণ তথা পদোন্নতির পথ প্রশস্ত করবে। হারানো পিতৃমাতৃ ধন, সম্পদ, সম্পত্তি, ব্যবসা ফিরে পাওয়ার সম্ভাবনা প্রবল।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

শেয়ার ফাটকা জুয়া রেস ও লটারিতে বিনিয়োগকৃত অর্থ ঘাতক বলে প্রমাণিত হবে। অবশ্য নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পথ আলোর মুখ দর্শন করবে। ভ্রাতা-ভগ্নি, আত্মীয়-পরিজন ও জীবন সাথীর সহযোগিতাপ্রাপ্ত হওয়ায় দীর্ঘদিনের প্ল্যান-প্রোগ্রাম বাস্তবায়িত হবে। বেগবান যান এড়িয়ে চলার অবশ্যকতা রয়েছে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

কর্মক্ষেত্রে প্রচেষ্টা আর পরিশ্রমের পূর্ণফল প্রাপ্ত হবেন। সহকর্মীদের সঙ্গের দীর্ঘদিনের কলহ-বিবাদের মীমাংসা হবে তথা ব্যবসায়িক অংশিদারদের সঙ্গে প্রীতির বন্ধন তৈরি হবে। সপরিবারে কাছেপীঠে তথা কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন। বাণিজ্যিক সফর ও বন্ধুত্ব স্মরণীয় হয়ে থাকবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

যেমন আয় তার অধিক ব্যয় হওয়ায় সঞ্চয়ে হাত পড়বে। সম্পত্তিসংক্রান্ত দীর্ঘদিনের ঝামেলা কোনো প্রভাবশালী ব্যক্তির সহযোগিতায় মীমাংসা হয়ে পড়বে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই খায়েল হবে। অর্থকড়ি সতর্কতার সঙ্গে নাড়াচাড়া করুন। মন সুর সংগীতের প্রতি আকৃষ্ট হবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

 অশুভ প্রভাব কেটে গিয়ে শুভ প্রভাবের সূচনা হবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও খেলনা সামগ্রীর পসরা সাজবে। বিদেশ গমনেচ্ছুদের বিদেশ গমনের স্বপ্ন স্বাধ পূরণ হবে। বাক্য প্রায়োগে সতর্ক থাকুন নচেৎ অর্থ ও মানদণ্ডে যেমন দণ্ডিত হবেন তেমনি দাম্পত্যজীবন বিষিয়ে উঠতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর